ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
১৬ মার্চ ২০২৪

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হাজার ছাড়িয়ে


ডেস্ক রিপোর্ট
158

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২ | ০২:০৯:৩৩ পিএম
বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হাজার ছাড়িয়ে ফাইল-ফটো



বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে আরও ১ হাজার ৭১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ১২ হাজার ৫৬১ জন। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত হয়েছে ৫ লাখ ১৩ হাজার ২০২ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ কোটি ২৪ লাখ ৭৮ হাজার ১২৮ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (১০ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এরপরই রয়েছে জাপান ও জার্মানি। এছাড়া শনাক্তের দিক দিয়ে শীর্ষে অবস্থান করছে জাপান ও দক্ষিণ কোরিয়া।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৩২৪ জনের। এছাড়া শনাক্ত হয়েছে ৫২ হাজার ৭৬৪ জন। ভারতে ১৩ জনের মৃত্যুর পাশাপাশি ১ হাজার ৭০৯ জন শনাক্ত হয়েছে।

ফ্রান্সে শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের। জার্মানিতে ১১৯ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৯৯৫ জন।

এদিকে দক্ষিণ কোরিয়ায় গত একদিনে মৃত্যু হয়েছে ৬৪ জনের। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৫৯৯ জন। জাপানে ১ লাখ ৩৪ হাজার ৭৪৩ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ২৬৫ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৬৪ জন শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২৯ জনের।


আরও পড়ুন: