ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
১৮ এপ্রিল ২০২৪

ঈদে মসলার বাজার নিয়ন্ত্রণে আজ থেকে ভোক্তা অধিদপ্তরের অভিযান


ডেস্ক রিপোর্ট
161

প্রকাশিত: ২৯ মে ২০২৩ | ১২:০৫:২৮ পিএম
ঈদে মসলার বাজার নিয়ন্ত্রণে আজ থেকে ভোক্তা অধিদপ্তরের অভিযান ফাইল-ফটো



ঈদুল আজহা বা কোরবানির ঈদকে সামনে রেখে মসলার বাজার নিয়ন্ত্রণে কাজ করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ (২৯ মে) থেকে রাজধানীর বাজারগুলোতে চলবে ভোক্তা অধিকারের কঠোর অভিযান।

গরম মসলার মূল্য ও সরবরাহ স্থিতিশীল রাখার লক্ষ্যে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় রবিবার (২৮ মে) এ তথ্য জানান অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

সংস্থাটির সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল মসলার বাজারে অনিয়মের চিত্র তুলে ধরে বলেন, মৌলভীবাজারের মসলা ব্যবসায়ীরা মূল্য তালিকা ঝোলান না। কোথা থেকে কত দামে এনেছেন, তাও জানাতে চান না। ইচ্ছামতো দাম নির্ধারণ করেন। এখানে আমাদের কাজ করার জায়গা আছে। মসলার দোকানে টেক্সটাইল কালার ব্যবহার করতেও দেখছি। ফুডগ্রেড কালার নয়।

সভায় সভাপতিত্বকালে ভোক্তা অধিকারের মহাপরিচালক সফিকুজ্জামান আদার দাম প্রসঙ্গে বলেন, চট্টগ্রামে আমরা বাজার মনিটর করেছি। ঢাকার বাজারও পর্যবেক্ষণ করছি। যেসব পাইকারি প্রতিষ্ঠান ক্রয়মূল্যের রশিদ ছাড়া পণ্য বিক্রি করে তাদের নাম ভোক্তা অধিকারকে জানাতে হবে। ভোক্তা অধিকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে।

এছাড়া আগামী এক সপ্তাহ মসলার বাজার নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে বলেও জানান ভোক্তার ডিজি। তিনি বলেন, বিশেষ করে রাজধানীর শ্যামবাজার ও মৌলভীবাজার এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও চাকতাই বাজার পর্যবেক্ষণে ভোক্তা অধিকারের সদস্যরা তৎপর থাকবেন।


আরও পড়ুন:

বিষয়: