ঢাকা বুধবার
০১ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

সিঙ্গাপুরকে ৮–০ গোলে হারালো বাংলাদেশের মেয়েরা


খেলা ডেস্ক
101

প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২৩ | ০৬:১২:৪৮ পিএম
সিঙ্গাপুরকে ৮–০ গোলে হারালো বাংলাদেশের মেয়েরা ফাইল-ফটো



কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারায় বাংলাদেশ। প্রথমার্ধে তিন গোল করা মেয়েরা দ্বিতীয়ার্ধে জালের দেখা পায় আরও পাঁচবার।
জোড়া গোল উপহার দেন ঋতুপর্ণা ও তহুরা। একটি করে গোল সানজিদা খাতুন, সাবিনা খাতুন, মাতসুশিমা সুমাইয়া ও শামসুন্নাহার জুনিয়রের।
তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। সাবিনার জোরাল শট গোলরক্ষক ফেরালেও গ্লাভসে জমাতে পারেননি; সামনে থাকা তহুরার ফিরতি শট ক্রসবারে প্রতিহত হয়। একটু পর সাবিনার শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে।
একাদশ মিনিটে নষ্ট হয় আরেকটি ভালো সুযোগ। সাবিনার ক্রসে দূরের পোস্টে থাকা তহুরা পজিশন মতো না থাকায় টোকা দিতে পারেননি। তবে এই ফরোয়ার্ডের গোলেই ষোড়শ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ।
এ গোলে ফুটে ওঠে মেয়েদের ছন্দময় ফুটবলের ছবি। সাবিনার ফ্রি কিকের পর আফিদা বুটের টোকায় বল বাড়ান বক্সে, মাসুরা পারভীনের হেড পাস থেকে হেডেই জাল খুঁজে নেন তহুরা।
এই গোলের রেশ থাকতে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। অষ্টাদশ মিনিটে সাবিনার কর্নারে বক্সে জটলার ভেতর থেকে আলতো টোকায় জাল খুঁজে নেন ঋতুপর্ণা।
২৪তম মিনিটের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় বাংলাদেশ। ঋতুপর্ণার শট গোলরক্ষকের গ্লাভস গলে বেরিয়ে যায়, সুযোগসন্ধানী তহুরা দ্রুত টোকায় ঠিকানা খুঁজে নেন। একটু পর ঋতুপর্ণার ক্রসে অনেকটা লাফিয়ে তহুরা পা ছোঁয়ালেও বল যায় বাইরে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় বাংলাদেশি মেয়েরা। ম্যাচের ৬২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৪-০ গোলের লিড এনে দেন ঋতুপর্ণা। এরপর ম্যাচের ৬৭ মিনিটে স্কোর-শিটে নাম লেখান সানজিদা। এর ৮ মিনিট পর গোল করেন অধিনায়ক সাবিনা।
হাফ ডজন গোল হজম করার পর ৭৮তম মিনিটে গোলকিপার পরিবর্তন করে সিঙ্গাপুর। যদিও ভালো একটি সেভ করেন নতুন এই কিপার, তা না হলে বাংলাদেশের অধিনায়ক সাবিনা আরও একটি গোলের দেখা পেতে পারতেন।
৮২তম মিনিটে বাংলাদেশের গোলকিপার রুপ্নার পরিবর্তে মাঠে নামেন স্বর্ণারানী মণ্ডল। ৮৮তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি প্রবাসী খেলোয়াড় সুমাইয়া জাতীয় দলের হয়ে প্রথম গোলটি করেন।
যোগ করা সময়ে (৯১তম মিনিটে) ঋতুপর্ণার ক্রস থেকে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন শামসুন্নাহার। এতেই র্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা সিঙ্গাপুরের জালে বাংলাদেশের দুই হালি গোল।


আরও পড়ুন: