ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি


খেলা ডেস্ক
146

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩ | ১০:১২:৫৭ এএম
ক্লাব বিশ্বকাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি ফাইল-ফটো



উরাওয়া রেড ডায়মন্ডসের রক্ষণ ভাঙতে বেশ সম লাগল ম্যানচেস্টার সিটি। তবে প্রথমার্ধেই প্রতিপক্ষের ডিফেন্ডারের ভুলে আত্মঘাতী গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে পেপ গার্দিওলার দল আর দুইবার জালের দেখা পায়। তাতে ৩-০ গোলের জয়ে প্রথমবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে ইংলিশ চ্যাম্পিয়নরা।
চোটের কারণে এদিনও ছিলেন না সিটির গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা আর্লিং হলান্ড। তবে তাতে ভাবনায় পড়তে হয়নি তাদের; প্রতিপক্ষের ভুলে এগিয়ে যাওয়ার পর বাকি দুটি গোল করেন মাতেও কোভাচিচ ও বের্নার্দো সিলভা।


কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মঙ্গলবার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ম্যানসিটি। কিন্তু প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারছিল না।
প্রথমার্ধের বেশিরভাগ সময় নিজেদের সীমানাতেই আটকে ছিল উরাওয়ার খেলোয়াড়রা। বিরতির আগে গোলের উদ্দেশ্যে একটি শটও নিতে পারেনি তারা।
প্রতিপক্ষকেও অনেকটা সময় ঠিকঠাক বেঁধে রাখতে পেরেছিল উরাওয়া। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে ভুল করে বসেন ডিফেন্ডার হেইব্রটেন। ডান দিক থেকে নুনেসের ছয় গজ বক্সে বাড়ানো বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন নরওয়ের এই খেলোয়াড়।  


দ্বিতীয়ার্ধের ৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কোভাচিচ। কাইল ওয়াকারের পাস ধরে গতিতে একজনকে পেছনে ফেলে বক্সে ঢুকে পড়েন তিনি, এরপর জোরাল শটে ঠিকানা খুঁজে নেন রিয়াল মাদ্রিদের হয়ে দুবার ও চেলসির হয়ে একবার ক্লাব বিশ্বকাপ জয়ী এই ক্রোয়াট মিডফিল্ডার। তৃতীয় গোলের জন্য অবশ্য বেশি অপেক্ষা করতে হয়নি সিটিকে। ৫৯তম মিনিটে নুনেসের জোরাল শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বল পেয়ে শট নেন সিলভা, একজনের পায়ে লেগে পোস্ট ঘেঁষে বল জালে জড়ায়। শেষ দিকে কিছুটা আক্রমণাত্মক খেলার চেষ্টা করে উরাওয়া। যদিও সিটির গোলরক্ষক এদেরসনকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি তারা।
সোমবার প্রথম সেমিফাইনালে মিশরের ক্লাব আল আহলিকে ২-০ গোলে হারায় ব্রাজিলের দল ফ্লুমিনেন্সে। আগামী শুক্রবার ব্রাজিলিয়ান ক্লাবটির বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে ম্যানচেস্টার সিটি।


আরও পড়ুন: