ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

লিভারপুলের সাথে ড্রয় করে বড়দিনের আগে শীর্ষে আর্সেনাল


খেলা ডেস্ক
152

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩ | ০২:১২:৩৪ পিএম
লিভারপুলের সাথে ড্রয় করে বড়দিনের আগে শীর্ষে আর্সেনাল ফাইল-ফটো



অ্যানফিল্ডে শনিবার পয়েন্ট তালিকার এক ও তিন নম্বর দলের লড়াইয়ে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। পরে মোহম্মদ সালাহর গোলে ১-১ ড্রয়ে শেষ হয় লিগ ম্যাচটি।
লিভারপুলের মাঠে এই নিয়ে টানা ১১ লিগ ম্যাচে জলশূন্য রইল আর্সেনাল। এখানে সর্বশেষ তারা জিতেছিল ২০১২ সালের সেপ্টেম্বরে, যখন মিকেল আর্তেতা ছিলেন আর্সেনালের শুরুর একাদশে। বুট জোড়া তুলে রেখে এখন তিনি দলটির কোচ।
গতকাল শনিবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে আর্সেনালের বিপক্ষে লিগের শততম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। গ্যালারিতে থাকা দর্শকদের হই-হুল্লোড়ে অনুপ্রাণিত করে আর্সেনালকে চাপে রাখতে চেয়েছিলেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।


এই সবুজ গালিচায় দীর্ঘ ১১ বছরের জয়খরা কাটাতে মরিয়া আর্সেনাল চতুর্থ মিনিটে এগিয়ে যায়। বাঁ দিক থেকে মার্টিন ওডেগোরের নেওয়া ফ্রি কিকে বল বক্সে পেয়ে জোরাল হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল জেসুস।
অনেকটা সময় দ্বিতীয় সেরা দল হয়ে থাকা লিভারপুল সমতায় ফেরে ২৯তম মিনিটে। মাঝমাঠের আগে থেকে সালাহর উদ্দেশ্যে উঁচু থ্রু পাস বাড়ান ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড। বল ধরে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন মিশরের ফরোয়ার্ড।
এবারের লিগে ১৮ ম্যাচে মোহম্মদ সালাহর গোল হলো ১২টি। তার চেয়ে ২ গোল বেশি নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ড।
দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিট পুরোপুরি ছিল স্বাগতিকদের দখলে। ম্যাচে আগে এককভাবে আধিপত্য দেখিয়েছে ক্লপের শিষ্যরা। গোলের সবচেয়ে বড় সুযোগও পায় তারা। আর্সেনালের কর্নার থেকে কাউন্টার অ্যাটাকে একাই বল নিয়ে যান সালাহ। পাসও দেন ঠিকভাবেই। তবে আর্নল্ডের সেই শট ফিরে আসে ক্রসবার থেকে। 


শেষদিকে এডি এনকেটিয়া নামলে আক্রমণের ধার অনেকটাই বেড়ে যায় আর্সেনালের। যদিও সেখান থেকে গোল আর পাওয়া হয়নি। লিভারপুলও বারবার ফিরে এসেছে ব্যর্থ হয়ে। ম্যাচ শেষ হয় সেই ১-১ গোলেই।
ইপিএলে ১৮ ম্যাচ খেলে ১২টি জয় চারটি ড্র ও দুটি হারে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ১১ জয়ে ছয় জয় ও এক হারে ৩৯ পয়েন্ট নয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।


আরও পড়ুন: