ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

ব্রাজিলের কোচ হচ্ছেন দরিভাল


খেলা ডেস্ক
119

প্রকাশিত: ০৮ জানুয়ারী ২০২৪ | ১০:০১:৩১ এএম
ব্রাজিলের কোচ হচ্ছেন দরিভাল ফাইল-ফটো



অবশেষে স্থায়ী কোচ পেতে যাচ্ছে ব্রাজিল। সাও পাওলোতে কাজ করা দরিভাল জুনিয়রকে কোচ হিসেবে নিয়োগ দিতে চলেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। ব্রাজিলের শীর্ষ গণমাধ্যম ওগ্লোবো এই খবর দিয়েছে। দুই একদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে জানিয়েছে তারা।

কাতার বিশ্বকাপের পর প্রায় ১৩ মাস স্থায়ী কোচ ছিল না ব্রাজিলের। অস্থায়ী হিসেবে এতদিন দায়িত্ব ছিলেন ফার্নান্দো দিনিজ। কিন্তু সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। র‌্যাংকিংয়ে নেমে গেছে পাঁচে, ইতিহাসে প্রথমবার টানা চার ম্যাচ জিততে পারেনি এবং বিশ্বকাপ বাছাইয়ে আছে ষষ্ঠ স্থানে।

ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) সভাপতি এদনাল্ডো রদ্রিগেজ জানিয়েছেন, এরই মধ্যে তিনি দরিভালের বিষয়ে সাও পাওলো প্রেসিডেন্টের সঙ্গে আলাপ করেছেন।

দুই পক্ষের আলোচনাও বেশ ফলপ্রসূ হয়েছে। সব ঠিক থাকলে বুধবারের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা আসবে। তবে সাও পাওলো এখনই দরিভালকে ফ্রি ফ্রি জাতীয় দলের জন্য ছাড়তে ইচ্ছুক নয়। চুক্তি বাতিল করে এই কোচের জাতীয় দলের দায়িত্ব নিতে হলে সাও ক্লাবকে প্রায় ৯ লাখ ডলার পরিশোধ করতে হবে ব্রাজিল ফুটবল ফেডারেশনের। তবেই দরিভালকে পেতে পারে তারা।

৬১ বছর বয়সী দরিভাল বর্তমানে ব্রাজিলের ক্লাব সাও পাওলোর প্রধান কোচের দায়িত্বে আছেন। ক্লাবটির সঙ্গে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে তার। তবে ব্রাজিলের জন্য আগামীকাল সোমবারই সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করবেন দরিভাল। এমনকি নিজের ইন্সটাগ্রামে এরই মাঝে সাও পাওলোর ভক্তদের কাছ থেকে বিদায়ও নিয়ে নিয়েছেন তিনি। 

ব্রাজিল ভক্তদের মধ্যে কিছুটা অচেনা হলেও দরিভাল নিজ দেশে একেবারেই অপরিচিত নন। গত ২২ বছরে সাও পাওলো, সান্তোস, ফ্লুমিনেন্স, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসসহ ব্রাজিলের প্রায় সব শীর্ষ ক্লাবের ডাগ-আউটে দাঁড়িয়েছেন। এবার শুরু হতে যাচ্ছে তার সেলেসাও অধ্যায়।


আরও পড়ুন: