ঢাকা বুধবার
০১ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

কোপা দেল রের শেষ ষোলোয় কে কার মুখোমুখি


খেলা ডেস্ক
117

প্রকাশিত: ০৯ জানুয়ারী ২০২৪ | ০২:০১:৩৪ পিএম
কোপা দেল রের শেষ ষোলোয় কে কার মুখোমুখি ফাইল-ফটো



কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বার্সেলোনা সহজ প্রতিপক্ষ পেয়েছে, তবে কঠিন প্রতিপক্ষ পেয়েছে প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সোমবার (৮ জানুয়ারি) মাদ্রিদে প্রতিযোগিতাটির শেষ ষোলো পর্বের ড্র অনুষ্ঠিত হয়। এরপরই নিশ্চিত হয় বিষয়টি।

চলতি মৌসুমে অবশ্য দারুণ ছন্দে আছে রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে উঠেছে নকআউট পর্বে। আর লা লীগায় পয়েন্ট তালিকায় শীর্ষে আছে তারা। এবার ঘরোয়া লীগে এ পর্যন্ত ১৯ ম্যাচ খেলে কেবল একটিতে হেরেছে কার্লো আনচেলত্তির দল। আর সেই একমাত্র হারটাই এসেছে অ্যাথলেটিকোর বিপক্ষে। সেপ্টেম্বরে তাদের মাঠে ৩-১ গোলে হেরেছিল রিয়াল। আসছে স্প্যানিশ সুপার কাপেও তাদের প্রথম প্রতিপক্ষ অ্যাটলেটিকো। আগামী মঙ্গলবার সেমি-ফাইনালে লড়বে মাদ্রিদের এই দুই দল। আর আগামী সপ্তাহে কোপা দেল রের শেষ ষোলোয় মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ।

মৌসুমে চেনা ছন্দে নেই বার্সেলোনা। লা লাগায় শিরোপা ধরে রাখার অভিযানে বেশ পিছিয়ে পড়েছে শাভি এর্নান্দেসের দলটি। তবে নাটকীয় কিছু না হলে দুর্বল ইউনিয়স্তাসের বাধা সহজেই উৎরে যাওয়ার কথা প্রতিযোগিতার রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়নদের।

এবারের লা লীগায় চমক হয়ে আসা জিরোনা খেলবে লীগের আরেক দল রায়ো ভায়কানোর বিপক্ষে।

কোপা দেল রের শেষ ষোলোয় মুখোমুখি যারা

ইউনিয়স্তাস-বার্সেলোনা
তেনেরিফে-মায়োর্কা
গেতাফে-সেভিয়া
ওসাসুনা-রিয়াল সোসিয়েদাদ
ভ্যালেন্সিয়া-সেল্টা ভিগো
অ্যাথলেটিকো বিলবাও-আলাভেস
অ্যাথলেটিকো মাদ্রিদ-রিয়াল মাদ্রিদ
জিরোনা-রায়ো ভায়কানো


আরও পড়ুন: