ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বার্সার হার ভিয়ারিয়ালের কাছে


খেলা ডেস্ক
100

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৪ | ০৫:০১:৪২ পিএম
রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বার্সার হার ভিয়ারিয়ালের কাছে ফাইল-ফটো



অলিম্পিক স্টেডিয়ামে শনিবার লা লিগার ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৫-৩ ব্যবধানে জিতল  ভিয়ারিয়াল। এই হারে লিগ টেবিলে শীর্ষস্থানের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে রইল বার্সেলোনা।

২০২০ সালে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের পর এই প্রথম কোনো ম্যাচে পাঁচ গোল হজম করল বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচে হারল বার্সেলোনা। গত সপ্তাহে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৪-২ গোলে হেরে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় শাভি এর্নান্দেসের দল।

পুরো ম্যাচে ৭১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য বার্সেলোনা শট নেয় মোট ২২টি, যার ১০টি ছিল লক্ষ্যে। আর  ভিয়ারিয়াল ৯ শটের ৬টি লক্ষ্যে রেখেই বাজিমাত করল। 

স্বাগতিকদের মাঠে ২২তম মিনিটেই গোল হজম করেছিল বার্সা। তবে ভিএআর দেখে গোলটি বাতিল করা হয়। কারণ বিল্ড-আপে ফাউলের শিকার হয়েছিলেন বার্সার কুন্দে। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে বার্সা। স্রোতের বিপরীতে গোলও হজম করে বসে তারা। ৪১তম মিনিটে জেরার্দ মোরেনোর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  


বিরতির পর বার্সা কোট জাভি তিনটি পরিবর্তন আনলেও ফল হয় উল্টো। ৫৪তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সা। মিনিট ছয়েক পরেই একটি গোল শোধ করেন বার্সার জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোয়ান।

৬৮তম মিনিটে সমতা ফেরানো গোল করেন আরেক মিডফিল্ডার পেদ্রি। ৭১তম মিনিটে ভিয়ারিয়াল রক্ষণের ভুলে পিছিয়ে পড়েছিল। বাঁদিক থেকে গুন্দোয়ান বাঁকানো ফ্রি কিকে বল রোনাল্দ আরাউহোকে দিতে চেয়েছিলেন। কিন্তু সেখানে তাকে ব্লক করেন ভিয়ারিয়ালের ডিফেন্ডার মান্দি। কিন্তু বল গিয়ে লাগে আরেক ডিফেন্ডার এরিক বেইলির বুকে এবং গোলরক্ষক ইয়ুর্গেনসেনকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে যায়।

২-০ থেকে ৩-২ গোলে এগিয়ে থেকে হয়তো জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল বার্সা। কিন্তু শেষদিকে তাদের ওপর ঝড় বইয়ে দেয় ভিয়ারিয়াল। ৮৪তম মিনিটে পর্তুগিজ স্ট্রাইকার গনসালো গুইদেসের গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল।  

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গুন্দোয়ানের হাফ-ভলি প্রতিপক্ষের ডিফেন্ডারের কনুইয়ে লাগলে পেনাল্টি উপহার পেয়েছিল বার্সা। কিন্তু ভিএআর দেখে সিদ্ধান্ত বাতিল করে দেন রেফারি।

পেনাল্টি না পেলেও বার্সা অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়ার আশাই করছিল হয়তো। যে কারণে রক্ষণে বাড়তি মনোযোগ দেয় তারা। কিন্তু উল্টো যোগ করে সময়েই আর দুই গোল হজম করে তারা। এর একটি যোগ করা সময়ের নবম ও আরেকটি আসে দ্বাদশ মিনিটে। ফলে পুরো ম্যাচে বল দখল, পাসিং ও শট নেওয়ায় এগিয়ে থাকা সত্ত্বেও হার নিয়ে মাঠ ছাড়ে বার্সা।
হারলেও ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রয়েছে বার্সা। অন্যদিকে রাতের আরেক ম্যাচে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মৌসুমের বড় চমক জিরোনা।


আরও পড়ুন: