ঢাকা সোমবার
২৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

জাপানে খেললেন মেসি, উল্লাসে মাতল গ্যালারি


খেলা ডেস্ক
125

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | ০৩:০২:১৫ পিএম
জাপানে খেললেন মেসি, উল্লাসে মাতল গ্যালারি ফাইল-ফটো



আগের দিন লিওনেল মেসি ইঙ্গিত দিলেও জাপানে তার খেলা নিয়ে সংশয়ে ছিলেন ভক্তরা। চোটের কারণে গত সপ্তাহান্তে যে হংকংয়ে প্রীতি ম্যাচে খেলেননি আর্জেন্টাইন মহাতারকা। তবে সব শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত টোকিওতে ঠিকই মাঠে নামলেন ইন্টার মায়ামি অধিনায়ক। তাকে খেলতে দেখে উচ্ছ্বাসের ঢেউ বয়ে গেল গ্যালারিতে।

ইনজুরির কারণে হংকং একাদশের বিপক্ষে খেলতে পারেননি লিওনেল মেসি। তাকে ছাড়াই হংকংয়ে ৪-১ ব্যবধানে জিতেছিল মায়ামি। আজ বুধবার (০৭ ফেব্রুয়ারি) 
জাপানের ক্লাব ভিসেল কোবের বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন মেসি। তবে ভাঙতে পারেননি গোলশূন্য ড্রয়ের অচলাবস্থা। 

নির্ধারিত ৯০ মিনিটে কেউ গোল না পাওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানে ভিসেল কোবে ৪-৩ ব্যবধানে হারিয়ে দেয় মায়ামিকে। অবশ্য পেনাল্টি শুটআউটে অংশ নেননি মেসি।

তবে আজ ম্যাচের শুরু থেকে খেলেছিলেন সার্জিও বুসকেটস, জর্ডি আলবা ও লুইস সুয়ারেজ। অবশ্য বুসকেটস প্রথমার্ধের মাঝামাঝিতে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটের মাথায় মাঠে নামেন মেসি। সুয়ারেজের সঙ্গে বেশ কয়েকটি আক্রমণ শানান। 

৮০ মিনিটের মাথায় দুই-দুইবার গোলপোস্টে শট নিয়েছিলেন মেসি। কিন্তু সেটি রুখে দেন গোলরক্ষক। যোগ করা সময়ে তার নেওয়া গোলমুখের একটি শট কর্নারের বিনিময়ে বাঁচায় ভিসেল কোবে।

অবশ্য পুরো ম্যাচে মায়ামি যতগুলো সুযোগ তৈরি করেছে তার চেয়ে বেশি তৈরি করেছিল ভিসেল কোবে। কিন্তু তার কোনোটি থেকেই তারা গোল আদায় করে নিতে পারেনি। তবে ঘরের মাঠের দর্শকদের হতাশ করেনি তারা। শেষ পর্যন্ত টাইব্রেকারে মেসি-সুয়ারেজদের হারিয়ে উল্লাসে মাতান মাঠ ভর্তি দর্শকদের।

গত শনিবার হংকং একাদশের বিপক্ষে খেলে মায়ামি। মেসিকে দেখতে সেদিন কানায় কানায় পূর্ণ ছিল হংকং স্টেডিয়ামের গ্যালারি। বিক্রি হয়ে গিয়েছিল সব টিকেট। কিন্তু সবাইকে হতাশ করে ওইদিন মাঠে নামেনি মেসি। 

এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সমর্থকরা, অর্থ ফেরত চেয়ে শ্লোগান দেন তারা। দুয়ো দেন মায়ামি ও দলের মালিকদের একজন ডেভিড বেকহ্যামকে। পরে ম্যাচের আয়োজকদের কাছে আর্জেন্টিনা অধিনায়কের না খেলার ব্যাখ্যা দাবি করে দেশটির সরকার।

মেসি নিজে পরে হংকংয়ে খেলতে না পারায় হতাশা প্রকাশ করেন। সঙ্গে জাপানে খেলার সম্ভাবনার কথাও শোনান তিনি। তবু সেখানকার দর্শকদের মধ্যে ছিল দ্বিধা। তাই জাপান ন্যাশনাল স্টেডিয়ামের স্রেফ ২৮ হাজার ৬১৪টি টিকেট বিক্রি হয়েছিল।

মৌসুমপূর্ব প্রস্তুতি ম্যাচে এটা ছিল মায়ামির পঞ্চম হার। ১৬ ফেব্রুয়ারি তারা আর্জেন্টিনার ক্লাব নিওয়েল’স ওল্ড বয়েজের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।


আরও পড়ুন: