ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

রিয়ালের কাছে ধরাশয়ী সেল্টা ভিগো


ডেস্ক রিপোর্ট
66

প্রকাশিত: ১১ মার্চ ২০২৪ | ১১:০৩:২১ এএম
রিয়ালের কাছে ধরাশয়ী সেল্টা ভিগো ফাইল-ফটো



স্প্যানিশ লীগ লা লিগার শিরোপা জয়ের পথে ধীরে ধীরে সব বাধা পেরিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা দলটির সঙ্গে ব্যবধান নিয়ে যাচ্ছে অনেক দূর। যাতে নির্বিঘ্নেই লা লিগা জিততে পারে, সেটাই নিশ্চিত করতে চাচ্ছেন কোচ কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদের এবারের লড়াইটা হলো সেল্টা ভিগোর গোলরক্ষকের সঙ্গে।

রবিবার রাতে ঘরের মাঠে সেল্টা ভিগোকে আতিথেয়তা দিলো তারা একহালি গোল দিয়ে। - গোলের বড় জয়ে টেবিলে পয়েন্টের ব্যবধান তৈরি করলো রিয়াল মাদ্রিদ। ২৮ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৬৯। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৬২, বার্সেলোনার পয়েন্ট ৬১। আগের রাউন্ডে ভ্যালেন্সিয়ার বিপক্ষে -' ড্র করা রিয়াল ঘরের মাঠে শুরু থেকেই সেল্টার গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতার কঠিন প্রতিরোধের মুখে পড়ে। এর মাঝেই ২১ মিনিটে দলকে এগিয়ে নেন গত ম্যাচে জোড়া গোল করা ভিনিসিউস।

প্রথমার্ধে বেশ আক্রমণাত্মক খেলেছিলো রিয়াল। বেশ কয়েকটি দারুন গোলের সুযোগ ঠেকিয়ে দেন সেল্টা ভিগোর গোলরক্ষক ভিসেন্তে গুইতা। তবুও ভিনিসিয়ুসের শট ঠেকাতে পারেননি তিনি। মৌসুমে নিজের ১০ম গোল করলেন এই ব্রাজিলিয়ান

 

চলতি আসরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ১৯ ম্যাচে গোল হলো ১০টি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া রিয়াল দ্বিতীয়ার্ধেও একইভাবে খেলতে থাকে। কিন্তু গুয়াইতার দৃঢ়তায় ব্রাহিম দিয়াস, রদ্রিগো, ভিনিসিউসরা পারছিলেন না ব্যবধান বাড়াতে। সে প্রচেষ্টায় ৭৯ মিনিটে গুয়াইতা নিজে, ৮৮ মিনিটে ডিফেন্ডার কার্লোস দোমিঙ্গেস নিজেদের জালে বল পাঠিয়ে রিয়ালের স্কোরলাইন - করে দেন। ইনজুরি সময়ে ১৯ বছর বয়সী আরদা গুলার নিজের প্রথম গোল করে রিয়ালকে - ব্যবধানে জয় এনে দেন।

যোগ করা সময়ে চতুর্থ গোল পেয়ে যায় রিয়াল। ডি-বক্সে সতীর্থের পাস পেয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে ঠিকানা খুঁজে নেন বদলি নামা ১৯ বছরের তুর্কি মিডফিল্ডার আর্দা গুলের। ২৮ খেলায় ৬৯ পয়েন্ট নিয়ে শিরোপার রেসে জিরোনাকে সাত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনাকে আট পয়েন্ট দূরে রাখলো মাদ্রিদ জায়ান্টরা। 


আরও পড়ুন: