ঢাকা বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪
১১ মার্চ ২০২৪

খাটি মধুর নিশ্চয়তা দিচ্ছে "একতা মার্ট"


ডেস্ক রিপোর্ট
18

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৪ | ০১:০৯:৪৩ পিএম
খাটি মধুর নিশ্চয়তা দিচ্ছে "একতা মার্ট" ফাইল-ফটো



মধুকে প্রকৃতির মিষ্টি অমৃত বলে অভিহিত করা হয়। মধুতে প্রায় ৪৫টি খাদ্য-উপাদান রয়েছে। প্রকৃতির বেশ কিছু প্রয়োজনীয় পুষ্টিতে ভরপুর হওয়ায় এটি দীর্ঘদিন ধরে ঐতিহ্যগত চিকিৎসা অনুশীলনের একটি অংশ হিসেবে ব্যবহৃত হয়।মধুতে রয়েছে প্রাকৃতিক গ্লুকোজ যা শরীরে তাপ ও শক্তি জুগিয়ে শরীরকে সুস্থ রাখে। এটি ক্লান্তি প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে। রক্তের হিমোগ্লোবিন গঠনে সহায়তা করে। শ্বাসকষ্ট নিরাময়, রক্তের হিমোগ্লোবিন গঠনে এর জুড়ি নেই।

মহান রাব্বুল আলামিন আল্লাহ তাআলা দুনিয়াবাসীদের জন্য জান্নাতের যেসব খাবার পাঠিয়েছেন তার মধ্যে অন্যতম হচ্ছে মধু। এতে রয়েছে অসংখ্য রোগের শেফা।পবিত্র কুরআনুল কারিমে সুরা মোহাম্মাদে আল্লাহ তাআলা জান্নাতের বর্ণনা দিতে গিয়ে বলেছেন, ‘এর তলদেশে প্রবাহিত হবে মধুর প্রবাহ’।আল্লাহর হুকুম, রহমত ও কুদরতে মধু প্রতিটি রোগের ওষুধ। এ প্রসঙ্গে আল্লাহ তাআলা বলেন, ‘তাতে মানুষের জন্য রয়েছে রোগের প্রতিকার। ’ (সূরা: আন-নাহল, আয়াত: ৬৮ ও ৬৯)

অন্যদিকে বিভিন্ন হাদিসের বর্ণনার মাধ্যমে জানা যায়, রাসূল (সা.) মধু ব্যবহারে বিশেষ গুরুত্ব দিয়েছেন।হাদিসের এক বর্ণনায় এসেছে, ‘আব্দুলাহ্ ইব্ন মাসঊদ (রা.) হতে বর্ণিত, তিনি বলেন, রাসুল (সা. বলেছেন, ‘তোমরা কোরআন ও মধু দিয়ে ব্যাধি নিরাময়ের ব্যবস্থা করবে’। (ইব্ন মাজাহ, আস-সুনান, খ. ২, পৃ. ১১৪২, হাদিস নং-৩৪৫২)।রাসূল (সা.) এর কাছে এক সাহাবি এসে তার ভাইয়ের পেটের অসুখের কথা বললে রাসুল (সা.) তাকে মধু পান করানোর পরামর্শ দেন এবং এতে সে সুস্থ হয়ে ওঠে। (বুখারি, আস-সহিহ, খ. ৫, পৃ. ২১৫২, হাদিস: ৫৩৬০)মধুর মধ্যে রয়েছে অনেক রোগের প্রতিষেধক। যেকোনো রোগীকে মধু পান করানো হলে সে সুস্থ হয়ে ওঠে। (আল-বাইহাকি, আস-সুনানুল সুগরা, খ. ৮, পৃ. ৩৪৫, হাদিস: ৩৯৫৮)

মধুর উপকারিতা পেতে আপনাকে বেছে নিতে হবে সর্বোৎকৃষ্ট মানের মধু।খাঁটি মধু কোথায় পাওয়া যাবে?এই উত্তরটি খুবই সহজ।আপনারা চাইলে চলে আসতে পারেন "একতা মার্টে"।দেশীয় প্রাকৃতিক খাঁটি RAW মধুটা সর্বস্তরের মানুষের নিকট পৌঁছে দেয়ার লক্ষ্যে তারা ২০১৮ সাল থেকে অনলাইন ও অফলাইনে সুনামের সাথে তাদের কার্যক্রম চালাচ্ছে।

গ্রীষ্ম এবং শীত মৌসুমে দিনাজপুর এবং কুষ্টিয়া এর বিভিন্ন প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে নিজস্ব তত্ত্বাবধানে তারা প্রাকৃতিক মৌচাকের (বুনো মৌমাছি) এর RAW মধু সংগ্রহ করে থাকে। এছাড়া, তারা সুন্দরবন থেকেও গ্রীষ্ম মৌসুমে সুন্দরবনের প্রাকৃতিক মৌচাকের মধু সংগ্রহ করে থাকে।তারা দেশের বিভিন্ন জেলা থেকে  মৌয়ালদের দ্বারা সর্বোৎকৃষ্ট ভালো মানের মধু সংগ্রহ করে এবং ল্যাব টেস্ট এর পর সেগুলো বোতলজাত করে থাকে।তাদের অফিস এর ঠিকানা মুক্তবাংলা শপিং কমপ্লেক্স, ৬ষ্ঠ তলা, স্পেস নংঃ ৫১-৫২, মিরপুর-১, ঢাকা-১২১৬ অথবা আপনারা চাইলে ঘরে বসেই তাদের ফেসবুক পেজ https://www.facebook.com/EkotaMartLimited বা ওয়েবসাইট https://www.ekotamart.com থেকেও অর্ডার করতে পারেন।এর জন্য আপনাকে ১ টাকা অগ্রীম পেমেন্ট করতে হবে না। 


আরও পড়ুন: