ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বিশ্বকাপ নিয়ে যখন দল ব্যস্ত ঠিক তখনি মুশফিকের পায়ে ৬ সেলাই


খেলা ডেস্ক
159

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২ | ০৫:০৯:৪৭ পিএম
বিশ্বকাপ নিয়ে যখন দল ব্যস্ত ঠিক তখনি মুশফিকের পায়ে ৬ সেলাই ফাইল-ফটো



টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে বাংলাদেশ জাতীয় দল যখন ব্যস্ত সময় পার করছেন, তখন নিরবে নিজেকে ফিট রাখার চেষ্টা করে যাচ্ছিলেন ২০ ওভারের ক্রিকেট থেকে অবসর নেয়া মুশফিকুর রহিম। কিন্তু দুঃসময় বুঝি তার পিছু ছাড়ছে না। তাইতো মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জিমনেসিয়ামে জিম করার সময় পায়ে আঘাত পেলেন অভিজ্ঞ ব্যাটার। কাটা পায়ে ছয়টি সেলাই দিতে হয়েছে তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ জানিয়েছে, আঘাত গুরুতর না হলেও সেলাই খুলতে সাত-আট দিন সময় লাগতে পারে। সে ক্ষেত্রে সব মিলিয়ে দুই সপ্তাহ বিশ্রাম থাকতে হবে তাকে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘মুশফিকের চোটটা তেমন খারাপ কিছু না। কোনো প্রকার ফ্র্যাকচার (চিড়) ধরা পড়েনি। -৬টা সেলাই লেগেছে কিন্তু এটা দ্রুতই ঠিক হয়ে যাবে। ফ্র্যাকচার না থাকায় সেলাইও কাটা যাবে ১০ দিনের মধ্যে।

সামনে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ। এর আগে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ায় এখানে খেলা হচ্ছে না মুশফিকের। বিশ্বকাপের পর নভেম্বরে বাংলাদেশে আসবে ভারত। চোটে পড়লেও আপাতত সময় পাচ্ছেন তিনি।

আগামী ১০ অক্টোবর থেকে জাতীয় ক্রিকেট লিগের খেলা শুরু। রাজশাহী বিভাগের হয়ে জাতীয় লিগের সব রাউন্ড খেলবেন বলে বিসিবিকে জানিয়েছিলেন তিনি। সময় মতো সুস্থ হলে প্রথম রাউন্ড থেকেই জাতীয় লিগে দেখা যাবে মুশফিককে।

কয়েক দিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন মুশফিক। সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসরের কথা জানান এই উইকেটকিপার ব্যাটার।


আরও পড়ুন: