ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
২২ মে ২০২৩

দিনাজপুর বোর্ডে চার বিষয়ের পরীক্ষা স্থগিত


ডেস্ক রিপোর্ট
170

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২ | ১১:০৯:৫৬ এএম
দিনাজপুর বোর্ডে চার বিষয়ের পরীক্ষা স্থগিত ফাইল-ফটো



চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁস হওয়ায় দিনাজপুর শিক্ষাবোর্ডে চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিষয়গুলো হলো গণিত, রসায়ন,পদার্থবিজ্ঞান ও কৃষিবিজ্ঞান। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে এ তথ্য জানা গেছে।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একটি পরীক্ষার কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে আটক করা হয়। এ ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে মামলা দায়ের করেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা মৎস্য অফিসার আদম মালিক চৌধুরী।

এ ঘটনায় আটকরা হলেন উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ওই পরীক্ষা কেন্দ্রের সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক যোবায়ের হোসেন ও রাসেল মিয়া।

এদিকে বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চলমান এসএসসি পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে ২০২২ সালের চলমান এসএসসি পরীক্ষার গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬),  কৃষিবিজ্ঞান (১৩৪) ও রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। স্থগিতকৃত বিষয়ের পরীক্ষার তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

এছাড়া বলা হয়েছে, স্থগিতকৃত বিষয় ছাড়া অন্যান্য বিষয়ের পরীক্ষা রুটিনে উল্লেখিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন: