ঢাকা বুধবার
২৪ এপ্রিল ২০২৪
১৭ এপ্রিল ২০২৪

বিশ্বে করোনায় হাজারের বেশি মৃত্যু,শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে


ডেস্ক রিপোর্ট
183

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ | ১০:০৯:৩৬ এএম
বিশ্বে করোনায় হাজারের বেশি মৃত্যু,শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে ফাইল-ফটো



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৮৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৪ লাখ ২ হাজার ৯৪৬ জন। এ সংখ্যা নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩৮ হাজার ৭২৭ জন। আর শনাক্তের সংখ্যা ৬১ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার ৩৫৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরই আছে জাপান ও রাশিয়া। অন্যদিকে শনাক্তে শীর্ষে অবস্থান করছে জাপান, রাশিয়া ও ফ্রান্স।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৪ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ২৩৮ জন। ফলে দেশটিতে করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ কোটি ৭৮ লাখ ৮০ হাজার ৪৫১ জন। আর মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৮১ হাজার ৫৬৬ জন।

ফ্রান্সে এ সময়ে ৩৩ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৫২৪ জন। ইতালিতে ২১ হাজার ৮৩ জন শনাক্তসহ মৃত্যু হয়েছে ৪৯ জনের।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে ২৯ হাজার ৮১ জন করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৬৮ জনের। অন্যদিকে রাশিয়াতে এ সময়ে মৃত্যু হয়েছে ১০৪ জনের। আর শনাক্ত হয়েছে ৫৩ হাজার ৩৩৫ জন।

জাপানে গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৫৮ জন। অস্ট্রেলিয়াতে এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৩৬৬ জন এবং ‍মৃত্যু হয়েছে ১০৫ জনের।

তাইওয়ানেও গত একদিনে শনাক্তের সংখ্যা বেড়েছে। দেশটিতে নতুন করে ৪০ হাজার ২৫ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৪১ জনের।


আরও পড়ুন: