ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়ার সামনে নিউজিল্যান্ডের রানের পাহাড়


খেলা ডেস্ক
156

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২ | ০৩:১০:৫৭ পিএম
অস্ট্রেলিয়ার সামনে নিউজিল্যান্ডের রানের পাহাড় ফাইল-ফটো



টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান তুলে কিউইরা। এতে স্বাগতিক অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ২০১ রানের। কনওয়ে ৯২ রানে অপরাজিত আছেন।

স্বাগতিক অস্ট্রেলিয়া টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। টস ভাগ্য খারাপ হলেও কিউইদের শুরুটা হয়েছে দুর্দান্ত। ১০.১ ওভারেই শতরান করেছে কিউইরা। হারিয়েছে মাত্র এক উইকেট।

পাওয়ারপ্লেতে ৬৫ রান যোগ করেন কিউই দুই ওপেনার। দলের হয়ে ওপেনিং নেমে ফিন এ্যালেন শুরু থেকেই অজি বোলারদের তুলোধুনো করেন। কামিন্স, স্টার্ক কিংবা হ্যাজেলউড কাউকেই ছাড় দেননি এ্যালেন। ফিফটি করার আগেই এই ওপেনারকে ফেরান হ্যাজেলউড। ড্রেসিংরুমে ফেরার আগে ১৬ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন কিউই ব্যাটার। ১৬ বলের মধ্যে ৮ বার তিনি বল সীমানা পার করেছেন। এর মধ্যে ছক্কা তিনটি।

দলীয় ৫৬ রানে আউট হন অ্যালন। এই কিউই ওপেনারকে ফিরিয়েও স্বস্তিতে নেই স্বাগতিকরা। আরেক ওপেনার ডেভিড কনওয়ে ঝড়গতি অব্যাহত রেখেছেন। ১৮ বলে ৪২ রান করেছেন এই ওপেনার। ওয়ান ডাউন পজিশনে নামা কেন উইলিয়ামসন অবশ্য একটু ধীরগতিতে খেলছেন। ১৭ বলে তার রান ১৮।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারোন ফিঞ্চ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, ম্যাথিউ ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলেউড।

নিউজিল্যান্ডের একাদশ: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।


আরও পড়ুন: