ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

প্লেনে চড়ার স্বপ্নপূরণ হলো পৃথিবীর সবচেয়ে লম্বা নারীর


ডেস্ক রিপোর্ট
138

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২ | ১২:১০:৪০ পিএম
প্লেনে চড়ার স্বপ্নপূরণ হলো পৃথিবীর সবচেয়ে লম্বা নারীর ফাইল-ফটো



বিশ্বের সবচেয়ে লম্বা নারী রোমেশিয়া গেলজির বিমানভ্রমণের স্বপ্নপূরণ করলো তুর্কি এয়ারলাইন্স। প্রথমবারের মতো রোমেশিয়ার জন্য বিমানভ্রমণের সুযোগ দিতে আসনব্যবস্থায় সামান্য পরিবর্তন এনে তাকে বিমানে চড়ার সুযোগ করে দিয়েছে বিমান সংস্থাটি।

ডেইলি সাবাহ’র প্রতিবেদন অনুযায়ী, তুরস্কের পতাকাবাহী একটি বিমানের ছয়টি আসনকে একটি স্ট্রেচারে রূপান্তরের পর তার এ যাত্রা সম্ভব হয়েছে।

জিনগত সমস্যা ওয়েভার সিনড্রোমের কারণে দ্রুত শারীরিক বৃদ্ধি ঘটায় গেলজির উচ্চতা দুই দশমিক ১৪ মিটার বা সাত ফুট। গিনেস বুকেও নাম লিখিয়েছেন তিনি। সাধারণ হুইলচেয়ারে এবং স্বল্প দূরত্বে হেঁটে চলাফেরা করেন তিনি। তাকে স্ট্রেচারে করে এই বিমানভ্রমণ করতে হয়েছে।

খবরে বলা হয়, ২৫ বছর বয়সী এ সফটওয়ার ডেভলপার গিনেসের সহযোগিতায় একটি ইভেন্ট এবং প্রফেশনাল ক্যারিয়ার গড়ার জন্য যুক্তরাষ্ট্রে ভ্রমণ করছেন। সানফ্রানসিসকোর উদ্দেশে ১৩ ঘণ্টার এ যাত্রায় তিনি তার মায়ের সহযোগিতায় বিমানের স্ট্রেচারে শোয়ার আগ পর্যন্ত হুইলচেয়ারে পৌঁছান।

ইস্তাম্বুল বিমানবন্দরে তিনি সাংবাদিকদের বলেন, প্রথমবারের মতো বিমানে ভ্রমণ করার সুযোগে তিনি খুবই আবেগপ্রবণ এবং এটি রোগীদের যাদের স্ট্রেচার প্রয়োজন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি যেহেতু স্কোলিওসিস বা রগের বক্রতার জন্য আমি দীর্ঘ সময় বসে থাকতে পরি না, তাই আমাকে স্ট্রেচার ব্যবহার করতে হচ্ছে।’

গেলজি তুরস্কের রাজধানী আঙ্কারা থেকে ২০০ কিলোমিটার (১২৪ মাইল) উত্তরের এলাকা কারাবুকের বাসিন্দা। বর্তমানে তিনি ওয়েভার সিনড্রোম ও স্কোলিওসিসের জন্য সচেতনতায় কাজ করছেন।


আরও পড়ুন: