ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

বিশ্বে করোনায় মৃত্যু হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ২ লাখ ছাড়িয়ে


ডেস্ক রিপোর্ট
148

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২ | ১০:১১:৪৭ এএম
বিশ্বে করোনায় মৃত্যু হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ২ লাখ ছাড়িয়ে ফাইল-ফটো



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে ৮৬৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ৩১ হাজার ৩০৬ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৪ হাজার ২২৩ জনের এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৭২ লাখ ৩৯ হাজার ৮১৫ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরই আছে তাইওয়ান, ফ্রান্স ও রাশিয়া। অন্যদিকে এ ভাইরাসে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়া, জাপান ও ফ্রান্স।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (৫ নভেম্বর) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। এছাড়া দেশটিতে শনাক্ত হয়েছে ২১ হাজার ৩১২ জন।

ফ্রান্সে এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৮ জনের। দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের।

জাপানে গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৬৪ জনের এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের। এছাড়া এ সময়ে রাশিয়াতে এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৭১ জনের এবং শনাক্ত হয়েছে ৬ হাজার ১৪৯ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৭ হাজার ৫৯৪ জনের। আর মৃত্যু হয়েছে ৭৪ জনের।


আরও পড়ুন: