ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

বিশ্বকাপ জিততে পাকিস্তানের নতুন ট্রিকস


খেলা ডেস্ক
146

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২ | ১১:১১:২৬ এএম
বিশ্বকাপ জিততে পাকিস্তানের নতুন ট্রিকস ফাইল-ফটো



চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়াতে বাকি আর মাত্র ২৪ ঘণ্টা। তারপরই শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ডের শিরোপার মহড়া। দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলতে প্রস্তুতিতে কমতি রাখতে চাইছেন না পাকিস্তান কোচ সাকলাইন মুশতাক। দেশে ট্রফি নিয়ে যেতে উড়ে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজাও।

টোটাল ফুটবলের মতোই তিনি দলের কাছে টোটাল ক্রিকেট চান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। অর্থাৎ, ব্যাটার শুধু ভালো ব্যাট করলে বা বোলার শুধু ভালো বল করলেই হবে না। ম্যাচের যেকোনো সময় যেকোনো ক্রিকেটার যাতে কিছু না কিছু ভূমিকা নিতে পারেন, তা নিশ্চিত করতে চাইছেন সাকলাইন।

শুক্রবারের (১১ নভেম্বর) অনুশীলনে তাই বাবরদের ভূমিকাই বদলে দিলেন সাকলাইন। বোলারদের পাঠিয়ে দেন ব্যাটিং অনুশীলন করতে। তখন বোলারের ভূমিকায় ব্যাটাররা। ছাড় পেলেন না উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানও। শাহিন আফ্রিদিকে নেটে টানা বল করে গেলেন বাবর ও রিজওয়ান। অন্য ব্যাটারদেরও বল করতে হয় নেটে।

সব বোলারকেই ব্যাটিং অনুশীলন করিয়েছেন পাক কোচ। সাকলাইনের কড়া নজরদারি থেকে রেহাই পাননি কেউ। বোলারদের আলাদা করে পরামর্শ দিলেন ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফও।

পাকিস্তান প্রিমিয়ার লিগে শাহিনের ৩৯ রানের একটি অপরাজিত ইনিংস রয়েছে। তা অজানা নয় সাকলাইনের। বাবর ঘরোয়া ক্রিকেটে মাঝে মধ্যে বল করলেও আন্তর্জাতিক ক্রিকেটে বল করেন না। ঘরোয়া ক্রিকেটে তার ২৩টি উইকেট রয়েছে।

তাই ফাইনালের আগে শাহিনের ব্যাটিং এবং বাবরের বোলিং দক্ষতা ঝালিয়ে নিলেন কোচ। যে রিজওয়ানকে গ্লাভস ছাড়া মাঠে দেখা যায় না, তাকে দিয়েও বেশ কিছুক্ষণ বল করালেন কোচ। প্রথম শ্রেণির ক্রিকেটে পাক উইকেটরক্ষকেরও ইনিংসে ৫ উইকেট নেয়ার নজির রয়েছে। পাকিস্তানের অনুশীলনে ভিডিও ছড়িয়েছে সমাজমাধ্যমে। যা দেখে মজা পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা।


আরও পড়ুন: