ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

স্বাগতিকদের বিশ্বকাপ শুরু হার দিয়ে


খেলা ডেস্ক
137

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২ | ১০:১১:০৪ এএম
স্বাগতিকদের বিশ্বকাপ শুরু হার দিয়ে ফাইল-ফটো



অপেক্ষার অবসান ঘটিয়ে পর্দা উঠলো কাতার বিশ্বকাপের। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমে পরাজয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিক কাতারকে। রোববার (২০ নভেম্বর) আল বায়াত স্টেডিয়ামে কাতারকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছে ইকুয়েডর।

কাতারের বিপক্ষে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে ইকুয়েডর। তবে দ্বিতীয়ার্ধে গোল না পেলেও প্রথমার্ধেই জোড়া গোল তুলে নেয় ইকুয়েডর। দলটির পক্ষে জোড়া গোল করেন ভ্যালেন্সিয়া।

ম্যাচের ১৬তম মিনিটে ইকুয়েডরের ফরোয়ার্ড এনার ভ্যালেন্সিয়াকে পেনাল্টি বক্সে ফাউল করেন কাতারের গোলরক্ষক সাদ আল শিব। আর তাতেই বাজে রেফারির বাঁশি। এবারের বিশ্বকাপে প্রথম পেনাল্টির ইশারা করেন অনফিল্ড রেফারি। পেনাল্টি থেকে গোল করার সুযোগ হাতছাড়া করেননি ভ্যালেন্সিয়া।

এরপর ম্যাচের ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভ্যালেন্সিয়াই। ডান প্রান্ত থেকে ক্রসে বক্সে লাফিয়ে হেডে গোল করেন তিনি। ভ্যালেন্সিয়ার জোড়া গোলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ইকুয়েডর।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ইকুয়েডর নিজেদের লিড ধরে রাখার দিকেই মনোযোগ দেয় বেশি। কাতারও পারেনি বিশ্বকাপের প্রথম ম্যাচে নিজেদের সেরাটা দিতে। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে দারুণ একটি সেভ করেন গোলরক্ষক আল সাহাবা। মাঝে কাতার কিছু সুযোগ পেলেও সেগুলো থেকে কোনো গোল আদায় করতে না পারলে ২-০ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।


আরও পড়ুন: