ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

কে হবে বিশ্বচ্যাম্পিয়ন জানালেন কোভিড, ইউক্রেন, রানি নিয়ে ভবিষ্যদ্বাণী করা জ্যোতিষী


খেলা ডেস্ক
121

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২ | ০৫:১১:৪৩ পিএম
কে হবে বিশ্বচ্যাম্পিয়ন জানালেন কোভিড, ইউক্রেন, রানি নিয়ে ভবিষ্যদ্বাণী করা জ্যোতিষী ফাইল-ফটো



কোভিড-১৯, ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু এবং ইউক্রেনের আগ্রাসনের কথা আগেই জানিয়েছিলেন তিনি। তার ভবিষ্যদ্বাণীর সঙ্গে তাল মিলিয়েই বিশ্ব জুড়ে এসেছিল কোভিড মহামারী। মারা যান ইংল্যান্ডের রাণি দ্বিতীয় এলিজাবেথ। আর রাশিয়া আক্রমণ করে ইউক্রেন। তারপর থেকেই ভবিষ্যদ্বক্তা হিসেবে প্রচারের আলোয় উঠে এসেছেন অ্যাথোস সালোমি। তিনি এবার আগাম জানালেন ফুটবল বিশ্বকাপ জিতবে কোন দেশ।

অ্যাথোস সালোমির এ ভবিষ্যদ্বাণী নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান ও ডেইলি স্টার।

অ্যাথোস একজন ব্রাজিলিয়ান। তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী কাতারে নেইমারদের চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা নেই। এক দশকের বেশি সময় ধরে অ্যাথোসের বেশ কিছু ভবিষ্যদ্বাণী মিলেছে। তাই তার কথা অনেকেই বিশ্বাস করে থাকেন। অ্যাথোস বলেছেন, এবার ব্রাজিলের কোনও সম্ভাবনা দেখছি না। হয়তো ফাইনালে উঠবে। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারবে না।

এর আগে ২০১১ সালে তিনি একবার বলেছিলেন ২০২২ সালে ষড়ভুজের মধ্যে সেরা হবে ব্রাজিল। তার এই ষড়ভুজকে অনেকেই ছয় মহাদেশ হিসেবে ব্যাখ্যা করেন। সেই প্রসঙ্গে অ্যাথোস বলেন, আমি কখনও কাতারের কথা বলিনি।

ব্রাজিলের এই ভবিষ্যদ্বক্তার কথা অনুযায়ী, কাতার বিশ্বকাপের ফাইনালে যেতে পারে পাঁচটি দল। দলগুলি হল আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স এবং ইংল্যান্ড। যদিও সেমিফাইনালে ওঠার সম্ভাবনা তার নিজের দেশের নেই বলে জানিয়েছেন অ্যাথোস। তা হলে কারা খেলবে ফাইনাল?

ব্রাজিলের জনপ্রিয় ভবিষ্যদ্বক্তার বলেছেন, ট্যাঙ্গোর দেশ এবং মধ্য ইউরোপের একটি দেশ মুখোমুখি হবে ফাইনালে। কারা তারা? অ্যাথোসের বক্তব্য অনুযায়ী, ১৮ ডিসেম্বরের ফাইনালের দু’দল হল আর্জেন্টিনা এবং ফ্রান্স। কাতার বিশ্বকাপ শুরুর আগের দিন অ্যাথোস অবশ্য চ্যাম্পিয়ন দলের নাম বলেননি।

অ্যাথোসকে ডাকা হয় ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ বলে। গত কয়েক বছরে তার কয়েকটি বড় ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় ফুটবলপ্রেমীদের একাংশ ধরে নিয়েছেন এ বার বিশ্বকাপ উঠবে লিওনেল মেসির হাতে। অ্যাথোস মানুষের কৌতুহল বাড়িয়ে বলেছেন, আশা এবং প্রার্থনা করুন যাতে কোনও দুর্ঘটনা না ঘটে। আকাশ থেকে যেন বিমান ভেঙে না পড়ে।


আরও পড়ুন: