ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

বিশ্বকাপের ফাইনালিস্টের নাম প্রকাশ করলেন ব্রাজিলিয়ান জ্যোতিষী


ডেস্ক রিপোর্ট
142

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ | ০৪:১১:৫৫ পিএম
বিশ্বকাপের ফাইনালিস্টের নাম প্রকাশ করলেন ব্রাজিলিয়ান জ্যোতিষী ফাইল-ফটো



পর্দা উঠেছে কাতার বিশ্বকাপের। এর মধ্যেই শুরু হয়ে গেছে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যৎবাণী। কোন ম্যাচে কে জিতবেন, কে হয়ে উঠবেন ম্যাচের তারকা; এসব নিয়ে চলছে গবেষণা। এবার বিশ্বকাপের ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী করে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ খ্যাত ব্রাজিলিয়ান জ্যোতিষ অ্যাথোস সালোমি।

এর আগেও সঠিক ভবিষ্যদ্বাণী করে সাড়া ফেলে দিয়েছিলেন সালোমি। একের পর এক ভবিষ্যৎ মিলে যাওয়ায় তার বেশ সুনাম রয়েছে। সালোমির বেশ কিছু গণনা তাক লাগিয়ে দিয়েছিল বিশ্ববাসীকে। এর মধ্যে রয়েছে কোভিড-১৯ প্যানডেমিক, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ এবং ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু।

এবার কাতার বিশ্বকাপ নিয়েও ভবিষ্যদ্বাণী করলেন তিনি। অ্যাথোস বলেছেন, এবারের বিশ্বকাপে ব্রাজিলের কোনো সম্ভাবনা নেই। সেমিফাইনাল কিংবা ফাইনালে উঠতেও পারে। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারবে না। ব্রাজিলের ফাইনালে ওঠার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছেন না অ্যাথোস। তবে বলছেন, জয়ের সম্ভাবনা নেই।

ব্রাজিল চ্যাম্পিয়ন হতে না পারলেও তবে কারা হবে?সেটার জবাব পরে দিয়েছেন সালোমি। তার আগে তিনি জানিয়েছেন কোন পাচটি দল ফাইনালে পা রাখতে পারে। সালোমির ভবিষ্যদ্বাণী অনুযায়ী, টুর্নামেন্টের ফাইনালে যে পাঁচটি দল পা রাখার সম্ভাবনা রয়েছে তারা হলো- আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স ও ইংল্যান্ড।

ফাইনালে উঠলেও নেইমারদের কাতার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন এই ব্রাজিলিয়ান জ্যোতিষী। ফাইনাল জয়ের সম্ভাবনা তালিকা থেকে বাদ দিয়েছেন ইংল্যান্ড, বেলজিয়ামকেও। তার মতে ফাইনালে উঠবে আর্জেন্টিনা ও ফ্রান্স। তাতে ফের মেসির স্বপ্নভঙ্গ হতে চলেছে। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপও ছুঁতে পারবেন না মেসি।


আরও পড়ুন: