ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

মেক্সিকোতে গুলিবর্ষণে মেয়রসহ নিহত ১৮


আন্তর্জাতিক ডেস্ক
145

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২ | ০৩:১০:৩৭ পিএম
মেক্সিকোতে গুলিবর্ষণে মেয়রসহ নিহত ১৮ ফাইল-ফটো



সম্প্রতি কানাডায় গোলাগুলির পর এবার মেক্সিকোতেও নির্বিচারে গুলি চালানোর ঘটনা ঘটেছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার (৬ অক্টোবর) মেক্সিকোতে মেক্সিকান সিটি হলে ব্যাপক গুলিবর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় মেয়রসহ ১৮ জনের মৃত্যুর খবর জানা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

ইতোমধ্যে পুলিশ তদন্ত শুরু করেছে এবং গুলি চালানোর কারণ জানার চেষ্টা করছে। যদিও এই ঘটনার বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। তবে এই ঘটনার দায় স্বীকার করেছে লস টেকুইলেরোস নামক একটি অপরাধী গোষ্ঠী।

খবরে আরও বলা হয়, বৃহস্পতিবার সকালে মেক্সিকান সিটি হলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছিল। হঠাৎ এক অজ্ঞাত ব্যক্তি প্রোগ্রামে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে। গুলিতে ঘটনাস্থলেই ১০ জন নিহত হন।

নিহতদের মধ্যে মেয়র ছাড়াও তার বাবা, প্রাক্তন মেয়রসহ পৌর পুলিশের একাধিক কর্মকর্তা রয়েছেন। এই ঘটনার পর পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এই গুলিবর্ষণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় দুটি ছবিও ভাইরাল হয়েছে।

প্রথম ছবিতে, একটি দেওয়ালে শুধু বুলেটের চিহ্ন দেখা যাচ্ছে। দেয়ালেই প্রায় ৩০-৩৫ রাউন্ড গুলি করেছে দুর্বৃত্ত। একই সময়ে, হামলার দ্বিতীয় ছবিতে অভিযুক্ত ব্যক্তিকে দেখা যাচ্ছে, যাকে পুলিস গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য, মেক্সিকোর প্রতিবেশী যুক্তরাষ্ট্রে প্রায়ই গোলাগুলির ঘটনা ঘটে। দুদিন আগেই ৩ অক্টোবর, নিউইয়র্কের ব্রঙ্কস স্ট্রিটে মার্কিন সময় রাত ১১টায় গোলাগুলির ঘটনায় ১৫ বছরের এক ছাত্র আহত হয়।

চলতি বছরের শুরুতেও একটি স্কুলে নির্বিচারে গুলি চালানোর ঘটনায় বহু মানুষের প্রাণ যায়। ধারাবাহিকভাবেই দেশটির কোনো না কোনো অঙ্গরাজ্যে এমন ঘটনা ঘটেই চলেছে।


আরও পড়ুন: