ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

বাংলাদেশ কি আজ সিরিজ জয় নিশ্চিত করতে পারবে?


খেলা ডেস্ক
150

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২ | ১০:১২:২৮ এএম
বাংলাদেশ কি আজ সিরিজ জয় নিশ্চিত করতে পারবে? ফাইল-ফটো



ভারতের সঙ্গে বাংলাদেশের লড়াইটা একপেশে হবে বলেই মনে করেছিল সবাই। কিন্তু মাঠে নামতেই দেখা গেলো ভিন্ন চিত্র। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছে বাংলাদেশ দল।

এবার সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামছে টাইগাররা। বুধবার (৭ ডিসেম্বর) মিরপুর শেরে-ই বাংলা মাঠে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। স্থানীয় সময় বেলা ১২টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে নামার আগে বেশ চাঙ্গা রয়েছে বাংলাদেশ। এদিকে প্রথম ম্যাচে হারের পর অবশ্য কিছুটা ব্যাকফুটে রয়েছে ভারতীয় দল। তবে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান অবশ্য আশাবাদী এ ম্যাচে দল ঘুরে দাঁড়াবে।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে ধাওয়ান বলেন, ‘এটা নতুন শুরু। আমরা ম্যাচটির দিকে তাকিয়ে আছি। অনেক ইতিবাচক আছি এ ব্যাপারে। ভালো ক্রিকেট খেলতে মুখিয়ে আছি আমরা। আশা করি আমরা ভালো কিছু করে দেখাবো।’

অন্যদিকে, প্রথম ওয়ানডেতে ইনজুরির কারণে দলে ছিলেন না তাসকিন আহমেদ। তবে স্বস্তির কথা হচ্ছে, পিঠের ব্যথা থেকে মুক্তি পেয়ে অনুশীলনে ফিরেছেন এই পেসার। তবে টিম ম্যানেজমেন্ট এখনই তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না।

সে হিসেবে প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল। সুতরাং দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আজও লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে। বাদ বাকি সবাইও থাকছেন যার যার দায়িত্বে।

উল্লেখ্য, প্রথম ওয়ানডেতে মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানের নবম উইকেটে অনবদ্য ৫১ রানের জুটিতে ভর করে ১ উইকেটে জিতেছিল বাংলাদেশ। তাতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।


আরও পড়ুন: