ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

এ বছরে ভারতের আলোচিত ১০ ছবি


ডেস্ক রিপোর্ট
164

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২ | ১২:১২:০২ পিএম
এ বছরে ভারতের আলোচিত ১০ ছবি ফাইল-ফটো



করোনা মহামারীর কারণে ধাক্কা খেয়েছে চলচ্চিত্র শিল্প। করোনার সংক্রমণ কমে আসলেও এখনো পুরোপুরি ঘুরে দাঁড়াতে পারেনি এ শিল্প। তবে  এমন সংকটকালেও সম্ভাবনা জাগিয়েছে কিছু ছবি। গুগল প্রকাশিত তালিকা অনুযায়ী, এ বছর ভারতীয়রা যে ১০টি ছবি বেশি সার্চ করেছেন:

এ বছর ভারতে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিবা’। বক্স অফিসেও আলিয়া ভাট ও রণবীর কাপুর জুটির এই ছবি ভাল ব্যবসা করেছে। দুই নম্বরে সুপারহিট দক্ষিণী ছবি ‘কেজিএফ ২’। তৃতীয় স্থানে আছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইল্‌স‌’।

গুগল সার্চের তালিকায় চতুর্থ ‘আরআরআর’। এসএস রাজামৌলি পরিচালিত এই ছবি বক্স অফিসে বিপুল ব্যবসা করেছে। তালিকায় পাঁচ নম্বরে ‘কান্তারা’। কন্নড় এই ছবি মুক্তির সময় খুব বেশি প্রচার না পেলেও, যত সময় এগিয়েছে, তত তা জায়গা করে নিয়েছে দর্শকের মনে। এর পর গুগলের তালিকায় রয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবিটি।

সাত নম্বরে স্থান পেয়েছে ‘বিক্রম’। তামিল চলচ্চিত্র জগতে ২০২২ সালের অন্যতম জনপ্রিয় কমল হাসান, বিজয় সেতুপতী অভিনীত এই ছবি। ‘লাল সিংহ চাড্ডা’ ছবিটির হাত ধরে দীর্ঘ দিন পর পর্দায় ফিরেছেন আমির খান। বক্স অফিসে এই ছবি তেমন ব্যবসা করতে না পারলেও চর্চার দিক থেকে কোনও অংশে পিছিয়ে নেই। গুগলের তালিকায় আট নম্বরে জায়গা করে নিয়েছে ছবিটি। অজয় দেবগণের ‘দৃশ্যম ২’ ছবিটিও রয়েছে প্রথম দশের মধ্যে। তালিকায় একেবারে শেষে রয়েছে হলিউডের ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’।


আরও পড়ুন: