ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
১৮ এপ্রিল ২০২৪

নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার অভিযানে নিহত ৬


ডেস্ক রিপোর্ট
173

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২ | ১০:১২:৫২ এএম
নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার অভিযানে নিহত ৬ ফাইল-ফটো



অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে দুর্বৃত্তের গুলিতে দুই পুলিশ সদস্যসহ ছয়জন নিহত হয়েছেন। কুইন্সল্যান্ডের প্রত্যন্ত এলাকায় নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে বন্দুকধারীর গুলিতে মারা যান ওই দুই পুলিশ সদস্য ও একজন বেসামরিক নাগরিক। এরপর পুলিশের পাল্টাগুলিতে নিহত হন তিন বন্দুকধারী।

সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, টেলিফোনে ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমের গ্রাম উইয়াম্বিলা থেকে এক ব্যক্তির নিখোঁজ হওয়ার খবর পান পুলিশ কর্মকর্তারা।

সোমবার ( ১২ ডিসেম্বর ) স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছালে একটি বাড়ির ভেতর থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

দ্য কুরিয়ার মেইল বলছে, এতে ২৯ বছর বয়সী একজন পুরুষ ও ২৬ বছর বয়সী এক নারী পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারোল বন্দুকধারীর গুলিতে দুই পুলিশ সদস্যসহ ছয় জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নিউ সাউথ ওয়েলস থেকে নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধারে উইয়াম্বিলায় ওয়েনস রোডের একটি বাড়িতে যান পুলিশের চার কর্মকর্তা। সেখানে পৌঁছানোর পর বন্দুকধারীদের গুলিতে দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে, এ ঘটনার পর উইয়াম্বিলায় জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় প্রশাসন। পুলিশের পক্ষ থেকে উইয়াম্বিলার বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


আরও পড়ুন: