ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

ফাইনালে ফ্রান্সের দুশ্চিন্তার কারণ মেসি!


ডেস্ক রিপোর্ট
149

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২ | ১২:১২:৩৩ পিএম
ফাইনালে ফ্রান্সের দুশ্চিন্তার কারণ মেসি! ফাইল-ফটো



কাতার বিশ্বকাপের ফাইনালে মেসির আর্জেন্টিনার বিপক্ষে লড়বে ফ্রান্স। টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপ জিততে হলে আর্জেন্টিনাকে হারানোর কোনো বিকল্প নেই ফ্রান্সের সামনে। ফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার নায়ক হয়ে দাঁড়াতে পারেন মেসি। আর তাই মাঠে নামার আগে এই মেসিকে নিয়েই বেশ দুশ্চিন্তায় ফ্রান্স।

বুধবার (১৪ ডিসেম্বর) রাতে মরক্কো বাধা পার করে ফাইনালে যাওয়ার পর ফ্রান্সের আঁতোয়া গ্রিজম্যান জানান, আর্জেন্টিনার বিপক্ষে লড়াইটা সহজ হবে না। মেসিকে কেন্দ্র করে এবারের পুরো আর্জেন্টিনা দলই বেশ শক্তিশালী বলেও মন্তব্য করেন তিনি।

গ্রিজম্যান বলেন, ‘যেকোনো দলেরই মেসিকে নিয়ে ভিন্ন পরিকল্পনা থাকে। আর্জেন্টিনা যেসব ম্যাচ খেলেছে আমরা দেখেছি, আমরা জানি তারা দল হিসেবে কীভাবে খেলে, তারা খুবই কঠিন প্রতিপক্ষ। তাদের দেখে মনে হচ্ছে তারা ফর্মের তুঙ্গে রয়েছে। শুধু মেসিই না, তাকে ঘিরে পুরো দলটি এবার বেশ শক্তিশালী।’

গ্রিজম্যানের মতো মেসিকে নিয়ে বেশ চিন্তিত ফ্রান্স কোচও। বিশেষ করে চলমান বিশ্বকাপে মেসি যে দুর্দান্ত ফর্মে রয়েছে সেটি চিন্তার ভাঁজ ফেলেছে ফ্রান্স শিবিরে। দলটির কোচ দিদিয়ের দেশম জানান, চার বছর আগের আর্জেন্টিনা আর বর্তমান আর্জেন্টিনার মাঝে ব্যাপক পরিবর্তন রয়েছে।

তিনি বলেন, ‘টুর্নামেন্টের শুরু থেকে লিওনেল মেসি দুরন্ত ছন্দে আছে। চার বছর আগে ব্যাপারটা অন্যরকম ছিল। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সেটা সে দেখাচ্ছে। আমরা মেসির হুমকি থামানোর চেষ্টা করব, ম্যাচে তার প্রভাব কমানোর চেষ্টা করব। চার বছর আগের আর্জেন্টিনা আর এই দলটির মধ্যে রয়েছে বিরাট তফাৎ।’


আরও পড়ুন: