ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
২৬ মার্চ ২০২৪

৮ বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা


ডেস্ক রিপোর্ট
142

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২ | ০২:১২:২৯ পিএম
৮ বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা ফাইল-ফটো



কক্সবাজারের টেকনাফে খালে মাছ ধরতে যাওয়া আটজন বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গাদের একটি গ্রুপ। তাদের পরিবারের কাছে মুঠোফোনে মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা করে দাবি করা হচ্ছে বলে জানিয়েছে স্বজনরা।

সোমবার বেলা ১১ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম।

অপহৃত আটজন হলেন- টেকনাফের উপকুলীয় বাহারছড়া ইউনিয়নের বাসিন্দা রশিদ আহমদের ছেলে মোহাম্মদ উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল, তার ভাই করিম উল্লাহ, মমতাজ মিয়ার ছেলে মো রিদুয়ান, রুস্তম আলীর ছেলে সলিম উল্লাহ,কাদের হোসেন ছেলে নুরুল হক, রশিদ আহমদের ছেলে নুরুল আবছার ও নুরুল হকের ছেলে নুর মোহাম্মদ।

পরিবারের বরাত দিয়ে ওসি হালিম জানিয়েছেন, রোববার বিকেলে সাড়ে পাঁচটার দিকে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ে বনিরছড়া খালে মাছ শিকার করতে গেলে সেখান থেকে তাদেরকে রোহিঙ্গাদের একটি গ্রুপ অপহরণ করে গেছে পরিবার সূত্রে জানিয়েছে। অস্ত্রের মুখে মুখোশধারী রোহিঙ্গারা তাদেরকে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।

মোস্তফা ও করিম নামে দুইভাই অপহৃত হয়েছেন বলে দাবি করেছেন তাদের বড় ভাই হাবিব উল্লাহ।

তিনি জানান, পাহাড়ের ছড়ার খালে মাছ ধরার সময় হঠাৎ করে পাহাড় থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নেমে এসে তাদের সবাইকে জিম্মি করে। পরে তাদেরকে অপহরণ করে পাহাড়ের ভেতরের দিকে নিয়ে যাচ্ছে বলে মুঠোফোনে জানিয়েছেন মোস্তফা। এরপর থেকে তার ফোন বন্ধ রয়েছে। পরে ভিন্ন ভিন্ন নাম্বার থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করছে।

বাহারছড়ার ইউপির প্যানেল চেয়ারম্যান এবং ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদের বলেন, অপহৃত আটজনকে এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। মাছ শিকার করতে গিয়ে তারা সন্ধ্যা পর্যন্ত কেন ফেরত না আসায় বিয়ষটি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অবহিত করেছে পরিবারগুলো।

এ বিষয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মশিউর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। পরে বিস্তারিত জানানো হবে।


আরও পড়ুন: