ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
০৯ মে ২০২৩

দিনের টার্গেট রাতে সম্পন্ন করে বাইক চোর জসিম


ডেস্ক রিপোর্ট
154

প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২৩ | ০৩:০১:০৪ পিএম
দিনের টার্গেট রাতে সম্পন্ন করে বাইক চোর জসিম ফাইল-ফটো



ঢাকার মোটরসাইকেল চোর জসিম ওরফে সোহাগ ওরফে বাইক জসিমকে গ্রেফতার করেছে পুলিশ। তার দেওয়া তথ্যে সোমবার (১৭ জানুয়ারি) রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে তার চার সহযোগীকে গ্রেফতার করা করা হয়েছে। এ সময় ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, জসিম ঢাকার শীর্ষ মোটরসাইকেল চোর। ১০ বছরে তিনি চুরি করেছেন পাঁচ শতাধিক মোটরসাইকেল। তার বিরুদ্ধে ১৩টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত জসিম ওরফে সোহাগ ওরফে বাইক জসিম মাদারীপুরের শিবচর উপজেলার বেলদারহাট গ্রামের ছোবহান বেপারীর ছেলে। তার চার সহযোগী হলেন-  মো. হারুন, আশিক বিশ্বাস,  রাজীব ও  মহসীন। জসিমকে গত ১৪ জানুয়ারি গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তিনদিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে প্রাপ্ত তথ্য অনুযায়ী তার সহযোগীদের গ্রেফতার এবং মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ আরো জানিয়েছে, জসিম পেশায় অটোচালক। দিনে অটোরিকশা চালান আর রাতে মোটরসাইকেল চুরি করেন। তিনি মূলত রাতে বাসাবাড়ির পার্কিংয়ে রাখা মোটরসাইকেল চুরি করেন। দিনে কিংবা সড়ক থেকে চুরি করলে ধরা পড়ার ঝুঁকি বেশি থাকে, তাই রাতে চুরি করেন জসিম। দিনে অটোরিকশা চালানোর ফাঁকে তিনি টার্গেট নির্ধারণ করেন। আর রাতে সেই টার্গেট অনুযায়ী চুরি করেন।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, জসিম মোটরসাইকেল চুরি শুরু করেন ২০১৩ সাল থেকে। তার ভায়রা ভাইয়ের হাত ধরে এই পেশায় আসা। কিছুদিনের মধ্যে নিজেই একটা গ্রুপ তৈরি করে ফেলেন। বর্তমানে ৫ জন থাকলেও তার গ্রুপে মোট ২০ জন কাজ করতো। পুরো ঢাকা শহরে তারা চুরি শুরু করে। গত ১০ বছরে ঢাকা শহরে তার গ্রুপ পাঁচ শতাধিক চুরি করে।

ওসি আরো জানান, জসিমের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় কমপক্ষে ১৩টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়ে তিনি কারাগারে যান ২০ বার। ৩ মাস আগে কারাগার থেকে বের হয়ে আবারো মোটরসাইকেল চুরি করতে গিয়ে গ্রেফতার হন।


আরও পড়ুন: