ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

সুয়ারেজের হ্যাটট্রিক, গ্রেমিওর বড় জয়


খেলা ডেস্ক
141

প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২৩ | ০১:০১:১৪ পিএম
সুয়ারেজের হ্যাটট্রিক, গ্রেমিওর বড় জয় ফাইল-ফটো



স্বদেশি ক্লাব নাসিওনাল ছেড়ে গত বছর ব্রাজিলের ক্লাব গ্রেমিওতে যোগ দেন ৩৫ বছর বয়সী ফুটবলার লুইজ সুয়ারেজ। তবে গ্রেমিওর হয়ে মাঠে নামতে কিছুটা সময় লাগলেও নিজের জাত চেনাতে সময় নেননি সাবেক এই বার্সেলোনার স্ট্রাইকার। গ্রেমিওর জার্সি গায়ে সাও লুইজের বিপক্ষে নেমেই হ্যাটট্রিক করেছেন এ ফুটবলার।

গত বছরই ইউরোপের ফুটবল ছেড়ে নিজ দেশ উরুগুয়েতে পাড়ি জমিয়েছিলেন সুয়ারেজ। সেখানে ছয় মাসের চুক্তি করেছিলেন এই উরুগুইয়ান। তবে সেখানে চুক্তির মেয়াদ বাড়াননি তিনি। নতুন বছরে নতুন গন্তব্য খুঁজে নেন এই উরুগুয়ান। সাবেক লিভারপুলের এই তারকা স্ট্রাইকার দু’বছরের জন্য চুক্তি করেন ব্রাজিলের ক্লাব গ্রেমিওর সঙ্গে।

এরপর গ্রেমিওর হয়ে মাঠে নামেন মঙ্গলবার (১৭ জানুয়ারি) ব্রাজিলের ঘরোয়া ফুটবলে রেকোপা গাউচা সুপার কাপে। সেখানে নেমেই নিজের জাত চেনালেন সুয়ারেজ। সাও লুইজের বিপক্ষে করলেন হ্যাটট্রিক।

সুয়ারেজের হ্যাটট্রিককে গ্রেমিও ম্যাচটি জিতে ৪-১ ব্যবধানে। পোর্তো অ্যালেগ্রেতে গ্রেমিওর মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩৭ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন সুয়ারেজ।

প্রথমার্ধে হ্যাটট্রিক করাটা সুয়ারেজের জন্য নতুন কিছু নয়। প্রতিযোগিতাপূর্ণ ম্যাচে এর আগেই প্রথমার্ধে হ্যাটট্রিক করেছেন সুয়ারেজ। ২০১৩ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে নরউইচ সিটির বিপক্ষে প্রথমার্ধেই হ্যাটট্রিক করেছিলেন সুয়ারেজ। তবে গ্রেমিওর হয়ে হ্যাটট্রিক করার আগে সুয়ারেজ তার শেষ হ্যাটট্রিক পেয়েছিলেন ২০১৮ সালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

সুয়ারেজ তার ৩০ হ্যাটট্রিকের মধ্যে ১২টি করেছেন বার্সার হয়ে। ৯টি আয়াক্স, ৬টি লিভারপুল ও উরুগুয়ের হয়ে করেছেন ২টি হ্যাটট্রিক।


আরও পড়ুন: