ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২২ মে ২০২৩

মধ্যরাতে রাজধানীতে আসা যাত্রীদের বাসায় না ফেরার অনুরোধ ডিএমপির


ডেস্ক রিপোর্ট
171

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৩ | ০৪:০১:২৮ পিএম
মধ্যরাতে রাজধানীতে আসা যাত্রীদের বাসায় না ফেরার অনুরোধ ডিএমপির ফাইল-ফটো



দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাসযোগে মধ্যরাতে ঢাকা মহানগরীতে আসা যাত্রীদের বাস থেকে নেমে ঐ সময়ে বাসার দিকে না যাওয়া জন্য অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরের রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে যাত্রাবাড়ীতে ছিনতাইকারীর হাতে নিহত আরিফ হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলনে নগরবাসীর প্রতি এ আহ্বান জানান তিনি।

হাফিজ আক্তার বলেছেন, মধ্যরাতে যারা বাসযোগে ঢাকায় আসেন সেই সময়টা ঢাকা অনেকটাই অরক্ষিত থাকে। ফলে তারা বাস থেকে নেমে বাসায় যাওয়ার সময় রাস্তা ফাঁকা থাকায় ছিনতাইকারীর কবলে পড়ে যান। এতে ছিনতাইকারীর হাতে পড়ে অনেকের প্রাণহানি ঘটে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য তিনি নগরবাসীকে ভোররাতে বাস থেকে নেমে বাসায় না যাওয়ার অনুরোধ করেন।

তিনি বলেন, যারা ভোররাতে বাস থেকে নামেন তাদের অনুরোধ একটু সকাল হলে বাসার দিকে গেলে ভালো হয়। কারণ ভোররাতে সময় ঢাকা অনেকটাই অরক্ষিত থাকে। যদিও ঢাকায় পুলিশি ব্যবস্থা থাকে কিন্তু যেসব জায়গায় পুলিশি ব্যবস্থা থাকে না সেই জায়গাগুলোতে বেশি অপ্রতিকর ঘটনা ঘটে। ছিনতাইকারীর কবলে পড়েন অনেকেই।

ঢাকা মহানগরীর অরক্ষিত এলাকাগুলোতে বেশি করে চেকপোস্ট বাড়ানো হয়েছে জানিয়ে পুলিশের অতিরিক্ত কমিশনার বলেন, পুলিশের টহল আরো বাড়ানো হয়েছে, যেন মধ্যরাত বা ভোররাতে যাত্রীরা নিরাপদে বাসায় বসতে পারে।


আরও পড়ুন: