ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
০৬ ফেব্রুয়ারি ২০২৩

রাজশাহীর মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ


ডেস্ক রিপোর্ট
163

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২৩ | ০৪:০১:৪৭ পিএম
রাজশাহীর মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ ফাইল-ফটো



রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুর ১২টায় চারটি ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। এ জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীকে এক নজর দেখতে ও জনসভায় অংশ নিতে ভোর থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে জনসভাস্থল অভিমুখে। রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বাস, ট্রাক, পিকআপ, ভটভটি, মোটরসাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে আসছেন তারা। পায়ে হেঁটেও দলে দলে জনসভাস্থলে যোগ দিচ্ছেন মানুষ।

বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে জনসমাগম। মাদরাসা মাঠমুখী জনস্রোত থেকে স্লোগানে-স্লোগানে মুখর হয়ে উঠেছে রাজশাহী নগর। স্লোগানে প্রাধান্য পাচ্ছে আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড ও নির্বাচনী বার্তা।

সকাল ৯টার দিকে জনসভাস্থলে প্রবেশের ফটক উন্মুক্ত করে দেয়া হলে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঢল নামে সেখানে। দুই ঘণ্টার মধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় জনসভাস্থল।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে জনসভা সঞ্চালনা করছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

জনসভার শুরুতে কুরআন শরিফ থেকে তেলাওয়াত করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রেজোয়ানুল হক পিনু মোল্লাহ। গীতা পাঠ করেন আওয়ামী লীগ নেতা তন্ময় কুমার শর্মা, বাইবেল পাঠ করেন খায়রুল বাসার টোটন ও ত্রিপিটক পাঠ করেন শ্রাবণী বড়ুয়া।

জানা যায়, দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চলের জনগণের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। সেজন্য ভোর থেকেই জনসভা এলাকায় আসতে শুরু করেন তারা। জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সভাস্থলে আসছেন আওয়ামী লীগের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এরই মধ্যে জনসভাস্থল মাদরাসা মাঠ ছাপিয়ে জনতার ঢল পাশের পদ্মাপাড়ে গড়িয়েছে। পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে। মাইকে প্রচার করা হচ্ছে ভাষণ। নগরীর ১৩টি পয়েন্ট লাগানো হয়েছে বড় পর্দা। সেখানেও সরাসরি প্রচার করা হচ্ছে জনসভা।


আরও পড়ুন: