ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
১৮ এপ্রিল ২০২৪

কাতারের উদ্দেশ্যে দেশ ছাড়ল পাক আর্মি


ডেস্ক রিপোর্ট
172

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ | ০৬:১০:৪১ পিএম
কাতারের উদ্দেশ্যে দেশ ছাড়ল পাক আর্মি ফাইল-ফটো



এ বছর নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপে নিরাপত্তা দিতে দেশ ছেড়েছেন পাকিস্তানের সেনাবাহিনীর একটি দল। তারা সেখানে গিয়ে কাতারের নিরাপত্তা বাহিনীর সঙ্গে যোগ দিবেন।

ফুটবল বিশ্বকাপের এ আসরে কাতার সরকার ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। যে কোনো ধরনের অপতৎপরতা ঠেকাতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। এরই অংশ হিসেবে কাতার পাকিস্তান থেকে আর্মি অফিসার, জুনিয়র কমিশনার অফিসার এবং সৈন্য নিচ্ছে। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে ফুটবলের সবচেয়ে বড় আসর শুরু হবে। আর বিশ্বকাপের এ আসর শেষ হবে ১৮ ডিসেম্বর।

এই প্রথম গলফ কান্ট্রির অন্তর্ভূক্ত এ দেশটি ফুটবল বিশ্বকাপের আয়োজন করতে যাচ্ছে। এজন্য নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখতে দেশটির সরকার পাকিস্তান সেনাবাহিনীর দ্বারস্ত হয়েছে। সেনাবাহিনীর সহযোগিতা পাওয়ার জন্য গত আগস্টে কাতারের চারজন উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা পাকিস্তান সফর করেন।

এরপর গত সেপ্টেম্বর মাসে ফিফার আট সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক প্রশিক্ষণ দল পাকিস্তান ভ্রমণ করে সৈন্যদের প্রশিক্ষণ প্রদান করে।

এদিকে পাকিস্তানের ফেডারাল কেবিনেটও ফুটবল বিশ্বকাপে নিরাপত্তার দায়িত্ব পালন করার জন্য সেনাবাহিনী পাঠানোর অনুমতি দিয়েছে।


আরও পড়ুন: