ঢাকা মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

সাকিবকে হারিয়ে নাসিরের স্বস্তির জয়


খেলা ডেস্ক
167

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩ | ০৫:০১:৩১ পিএম
সাকিবকে হারিয়ে নাসিরের স্বস্তির জয় ফাইল-ফটো



৯ ম্যাচের মধ্যে ৭ টাই হেরেছে নাসির হোসেনের ঢাকা ডমিনেটরস। এমন পরিস্থিতিতে মঙ্গলবার শক্তিশালী বরিশালের মুখোমুখি হয়েছে দলটি। খেলা শুরুর আগে অনুমিত ছিল, খুব সহজেই হয়তো ঢাকাকে হারিয়ে দেবে বরিশাল। কিন্তু মাঠে নেমে সেই ধারণাকে একদমই পাল্টে দিলেন মিথুন-সৌম্যরা। সাকিব আল হাসানদের বিধ্বস্ত করে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ঢাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে আট উইকেটে ১৫৬ রান সংগ্রহ করেছিল বরিশাল। জবাবে ৫ উইকেট হারিয়ে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে ঢাকা।

হারার পরও লিগে নয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বরিশাল। অন্যদিকে ১০ ম্যাচে মাত্র তৃতীয় জয়ের দেখা পাওয়া ঢাকা উঠে এসেছে পঞ্চম স্থানে।

রান তাড়া করতে নেমে এক পর্যায়ে বিনা উইকেটে ৭৪ রান তুলে ফেলে ঢাকা। যেখানে বড় ভূমিকা রাখেন সৌম্য সরকার ও ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া মোহাম্মদ মিঠুন। সাজঘরে ফেরার আগে সৌম্য করেন ৩৭ রান।

এদিন উইকেটের চারপাশে বাহারি সব শট খেলে অর্ধশতক পূরণ করেন মিঠুন। তবে ৫৪ রানে তিনি সাজঘরে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। মাঝে আব্দুল্লাহ আল মামুন ২৬, অ্যালেক্স ব্লেক ১৫ ও আরিফুল হক ১ রান করেন।

একপ্রান্ত আগলে রেখে অপরাজিত ২০ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নাসির হোসেন। বরিশালের হয়ে সাকিব ও সানজামুল দুটি করে এবং করিম জানাত একটি উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব। এই ম্যাচে তার দলে কামরুল ইসলাম রাব্বির বদলে সুযোগ পেয়েছেন স্পিনার সানজামুল ইসলাম। এছাড়া দলে ফিরেছেন ইব্রাহিম জাদরান।

ব্যাট হাতে শুরুটা ভালোই করে বরিশাল। উদ্বোধনী জুটিতে ৪২ রান যোগ করেন আনামুল হক বিজয় ও সাইফ হাসান। ১৫ রান করে সাইফ ফেরার পর দ্রুত আরো দুই উইকেট হারায় বরিশাল। যেখানে সাকিব ৫ ও ইব্রাহিম ২ রান করেন।

ইফতিখার আহমেদও এদিন ১০ রানের বেশি করতে পারেননি। একপ্রান্ত আগলে রাখা বিজয় ৪২ রানে ফিরলে খাদের কিনারায় চলে যায় বরিশাল। সেখান থেকে দলকে নিয়ে লড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সালমান ইরশাদ।

শেষদিকে আউট হওয়ার আগে ৩৯ রান করেন রিয়াদ। ঢাকার হয়ে আমির হামজা দুটি এবং সালমান ইরশাদ, শরিফুল ইসলাম, মুক্তার আলী, নাসির হোসেন ও সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেন।


আরও পড়ুন: