ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

ধ্বংসস্তূপে জন্মানো মিরাকেল বেবিকে দত্তক নিতে চায় হাজারো মানুষ


ডেস্ক রিপোর্ট
160

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:০২:৫৮ পিএম
ধ্বংসস্তূপে জন্মানো মিরাকেল বেবিকে দত্তক নিতে চায় হাজারো মানুষ ফাইল-ফটো



ধ্বংসস্তূপে জন্মানো মিরাকেল বেবি, আরবিতে ‘আয়া’কে (অলৌকিক শিশু) দত্তক নিতে চাইছে হাজার হাজার মানুষ।

পৃথিবীর আলো দেখার আগেই সে হারিয়েছে মা-বাবাসহ পুরো পরিবারকে। নেট দুনিয়ার তাকে উদ্ধারের ভিডিও ছড়িয়ে পড়লে নীরবে কেঁদেছে গোটা বিশ্ব। এখন আয়াকে সুন্দর জীবন দিতে চায় মানুষ। তাকে দত্তক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে হাজার হাজার মানুষ।

কেউ হাসপাতালে ফোন করে, কেউ প্রকাশ্যে স্ট্যাটাস দিয়ে অনুরোধ করছে- সবার প্রত্যাশা নিজের কাঁধে ‘আশ্চর্য কন্যার’ লালন-পালনের দায়িত্ব তুলে নেওয়া। সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেছেন, আমি ওকে দত্তক নিতে চাই। একটি সুন্দর জীবন উপহার দিতে চাই।

কুয়েতের একজন উপস্থাপক বলেন, আইন আমাকে অনুমতি দিলে শিশুটিকে আমি দত্তক নিতে চাই। ওর দেখভাল করতে চাই। আলেপ্পোর আফিরিন শিশু হাসপাতালের ব্যবস্থাপক, খালিদ আত্তিয়াহ জানান, বিশ্বজুড়ে ডজনের পর ডজন ফোন কল পেয়েছেন তিনি।

তারা সবাই শিশু আয়াকে দত্তক নিতে চান। এই হাসপাতালেই এখনো চিকিৎসাধীন আয়া। সোমবার উত্তর-পশ্চিম সিরিয়ায় ভূমিকম্পে ধ্বংসস্তূপে চাপা পড়ে নিহত হয় আয়ার পরিবার। জন্ম দিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন তার মাও।

খণ্ড-বিখণ্ড দেওয়াল ভেদ করে উদ্ধার করা হয় শিশুটিকে। তখনো মায়ের নারীর সাথে যুক্ত ছিল আমবেলিক্যাল কর্ড। পড়ে তাকে আফরিনের এই হাসপাতালে নিয়ে আসা হয়। শিশুটি এখন সুস্থ আছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।


আরও পড়ুন: