ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় ১৩শ  মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে


ডেস্ক রিপোর্ট
153

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:০৯:২৪ এএম
বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় ১৩শ  মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়িয়ে ফাইল-ফটো



বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩১০ জনের। যা আগের তুলনায় পাঁচ শতাধিক বেড়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫ লাখ ২০ হাজার ৫০৬ জনে। এ সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৯ হাজার ৯৬৬ জন। ফলে মোট শনাক্তের সংখ্যা হলো ৬১ কোটি ৪৭ লাখ ১৪ হাজার ৫৮১ জন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিশ্বে একদিনে করোনায় মৃত্যু হয়েছিল ৭৪৫ জনের

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জাপানে। দ্বিতীয়তে রয়েছে দক্ষিণী কোরিয়া। আর মৃত্যুর দিকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। তারপরই রয়েছে জাপান।

জাপানে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৬৪ হাজার ৬৯৪ জন। আর মৃত্যু হয়েছে ১৫৭ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ২ লাখ ২১ হাজার ৬৮৬ জনে এবং মৃতের সংখ্যা হলো ৪২ হাজার ৭৯৪ জন।

দক্ষিণী কোরিয়ায় শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৩০৯ জন ও মৃত্যু হয়েছে ৩৫ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা হলো ২৭ হাজার ৫৩৩ জন এবং শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৪০ লাখ ৯৯ হাজার ১৩৪ জনে।

এদিকে মৃত্যুর তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৭ জনের ও নতুন শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৪৯২ জন। এ নিয়ে দেশটিতে করোনা মোট মৃতের সংখ্যা হলো ১০ লাখ ৭৬ হাজার ৩৪৩ জন এবং শনাক্তের সংখ্যা ৯ কোটি ৭২ লাখ ৭০৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও পড়ুন: