ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

করোনায় মৃত্যু ৯৭১ শনাক্ত ৩ লাখ ছাড়িয়ে


ডেস্ক রিপোর্ট
147

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২ | ১০:১০:৪৮ এএম
করোনায় মৃত্যু ৯৭১ শনাক্ত ৩ লাখ ছাড়িয়ে ফাইল-ফটো



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত একদিনে আরও ৯৭১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৬৫ জন। এ সংখ্যা নিয়ে বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৬৫ লাখ ৭২ হাজার ৭৬৭ এবং ৬৩ কোটি ২ লাখ ৭৪ হাজার ৪৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। এরপরই আছে ফ্রান্স। অন্যদিকে শনাক্তেও শীর্ষে রয়েছে জার্মানি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (১৮ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩ জনের। আর শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৯৮ জন। এ সময়ে ফ্রান্সে মৃত্যু হয়েছে ১১২ জন এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৪২১ জন।

জার্মানে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২০৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৫০ হাজার ৫৪ জন।

এ সংখ্যা নিয়ে জার্মানিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫১ হাজার ৬২৯ জন। আর শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৫৮ হাজার ৮৮৯ জন।

ইতালিতে গত একদিনে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৩০ জন। আর মৃত্যু হয়েছে ৯৩ জনের। এ নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩১ লাখ ১৪ হাজার ১৩ জন এবং মৃত্যুর সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৮১ জন।


আরও পড়ুন: