ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

জীবিত কুমির স্যুটকেসে নিয়ে বিদেশযাত্রা


ডেস্ক রিপোর্ট
152

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২ | ০৩:১০:৪৭ পিএম
জীবিত কুমির স্যুটকেসে নিয়ে বিদেশযাত্রা ফাইল-ফটো



দেশের বাইরে যাওয়ার সময় স্বাভাবিকভাবে প্রয়োজনীয় সব জিনিসে ভরপুর থাকে স্যুটকেস। তবে এবার ব্যতিক্রমী ঘটনা ঘটেছে। স্যুটকেসে জীবিত কুমির ভরে বিদেশে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। আর এই ঘটনাটি জার্মানির মিউনিখ বিমানবন্দরে ঘটেছে গত মাসে।

শুক্রবার (২৮ অক্টোবর) ফক্স নিউজের এক প্রতিবেদন থেকে জানা গেছে এই তথ্য।

৪২ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এক নাগরিকের মিউনিখ বিমানবন্দর দিয়ে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল। বিমানবন্দরে তল্লাশির সময় তার স্যুটকেস এক্স-রে স্ক্যানারে নেয়া হলে সেখানে অস্বাভাবিক কিছু দেখতে পান নিরাপত্তাকর্মীরা। পরে স্যুটকেস খুললে জীবিত কুমির পাওয়া যায়।

সম্প্রতি এ ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপর গণমাধ্যমে উঠে আসে তা। সোশ্যালে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, কুমরিটি কুণ্ডলী পাকিয়ে রাখা হয়েছে স্যুটকেসে। সারা গায়ে কাগজে জড়ানো। মুখ টেপ দিয়ে বাঁধা এবং নাকের অংশ অনাবৃত। ত্বক ধবধবে সাদা। আর জিনগত সমস্যার কারণেই গায়ের রং এমন।

বিমানবন্দরের কাস্টমস জানিয়েছে, এই কুমিরের শারীরিক অবস্থা খারাপ ছিল। তবে চিকিৎসা করার পর আগের থেকে ভালো আছে।

কুমির বহন করা ওই নাগরিক ভালো নেই। স্যুটকেস থেকে কুমির উদ্ধারের পর যুক্তরাষ্ট্রের ওই নাগরিকের মুঠোফোন জব্দ করা হয় এবং তার বিরুদ্ধে মামলাও হয়। কেননা, জার্মানির বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ওই নাগরিক কুমির নিতে গিয়ে অপরাধ করেছেন। তার বিরুদ্ধে করা সেই মামলা তদন্ত ও আইনি প্রক্রিয়ায় রয়েছে।


আরও পড়ুন: