ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
১৬ এপ্রিল ২০২৪

একজনের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে এসে মারা গেলেন ১৪ জন


ডেস্ক রিপোর্ট
163

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২ | ১১:১১:৩৭ এএম
একজনের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে এসে মারা গেলেন ১৪ জন ফাইল-ফটো



মৃত একজনকে শেষ বিদায় জানাতে অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেন স্বজনরা। কিন্তু কেউ কি জানতো তাদের বিশাল অংশ সেই একজনের মতোই পৃথিবী থেকে বিদায় নেবেন! মৃত স্বজনের অন্ত্যেষ্টিক্রিয়ার সময়ই হয় ভূমিধস। এতে অন্তত ১৪ জন স্বজন মারা গেছেন।

রোববার (২৭ নভেম্বর) মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনের রাজধানী ইয়াউন্দে এ হৃদয়বিদারক দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরো কয়েকজন নিখোঁজ থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ইয়াউন্দে অঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়ার বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, মরদেহগুলোকে কেন্দ্রীয় হাসপাতালের মর্গে নেয়া হচ্ছে। এছাড়া আরো নিখোঁজ ব্যক্তি বা মৃতদেহের সন্ধানে অভিযান চলমান রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেন, ২০ মিটার উঁচু মাটির একটি বাঁধের গোড়ায় অবস্থিত ফুটবল মাঠে অন্ত্যেষ্টেক্রিয়ায় কয়েক ডজন লোক অংশ নেন। একপর্যায়ে বাঁধটি ধসে তাদের ওপর ধসে পড়ে।

আফ্রিকা মহাদেশের অন্যতম ভেজা শহর হিসেবে পরিচিত ইয়াউন্দে। এ শহরটি কয়েক ডজন খাড়া, খুপরি-রেখাযুক্ত পাহাড় দিয়ে তৈরি। চলতি বছর ভারী বর্ষণ আফ্রিকার এ দেশটিজুড়ে বেশ কয়েক দফায় বিধ্বংসী বন্যা হয়। এছাড়া ভারী বর্ষণ ও বন্যায় দেশটির অবকাঠামো দুর্বল হয়েছে এবং হাজার হাজার লোক বাস্তুচ্যুত হয়ে পড়েছেন।


আরও পড়ুন: