ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
১৮ এপ্রিল ২০২৪

শখের কাজে বাধা, মা বকা দেয়ায় দিলেন প্রাণ


ডেস্ক রিপোর্ট
177

প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৩ | ০২:০১:০৩ পিএম
শখের কাজে বাধা, মা বকা দেয়ায় দিলেন প্রাণ ফাইল-ফটো



পড়ালেখা না করে সামাজিকমাধ্যমে শেয়ার করার জন্য বানাচ্ছিলেন রিল ভিডিও। এ নিয়ে মা বকা দেয়ায় অভিমানে নিজের প্রাণ দিয়েছেন নবম শ্রেণির ছাত্রী। ভারতের মুর্শিদাবাদের বড়ঞা এলাকায় শনিবার (১৪ জানুয়ারি) এই ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, আত্মহত্যা করা ওই ছাত্রীর নাম ঋতু বাগদী (১৪)। বড়ঞার বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল সে।

রিল বানিয়ে সামাজিকমাধ্যমে শেয়ার করত ঋতু। সেগুলো জনপ্রিয়ও হচ্ছিল। তাই বেশি করে ভিডিও বানাচ্ছিল ওই ছাত্রী।তার পরিবার জানায়, শুক্রবার দুপুরে সামাজিকমাধ্যমে ভিডিও পোস্ট করবে বলে মায়ের সাজগোজের জিনিস নিয়ে তৈরি হচ্ছিল ঋতু। এটা দেখে মেয়েকে বকুনি দেয় মা।

পরবর্তীতে বকুনি খেয়ে শেষমেশ ভিডিও করা বন্ধ করে দেয় মেয়েটি। পরে মা বাইরে গেলে ঘরের দরজা বন্ধ করে দেয় কিশোরী। ফিরে এসে মেয়ের ঝুলন্ত দেহ দেখতে পান মা। এরপর তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। মেয়েটিকে উদ্ধার করে বড়ঞা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ওই ছাত্রীর মা বলেন, ‘পড়াশোনার ক্ষতি হবে বলে ওকে ভিডিও করতে নিষেধ করতাম। তার জন্য যে এমন কাণ্ড ঘটাবে, তা কল্পনাও করতে পারিনি।’

মুর্শিদাবাদের পুলিশ সুপার সুরিন্দর সিংহ জানান, ‘এমন একটি ঘটনার খবর পেয়েছি। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।’


আরও পড়ুন: