ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

চোখের জলে ফুটবলকে বিদায় জানালেন হিগুয়েইন


ডেস্ক রিপোর্ট
140

প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২ | ১২:১০:০২ পিএম
চোখের জলে ফুটবলকে বিদায় জানালেন হিগুয়েইন ফাইল-ফটো



মাত্র ৩৪ বছর বয়সেই ফুটবলকে বিদায় জানালেন গঞ্জালো হিগুয়েইন। যুক্তরাষ্ট্রের এমএলএসের চলতি মৌসুম শেষে বুট জোড়া তুলে রাখবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আগামী ৯ অক্টোবর ইন্টার মিয়ামির হয়ে শেষবারের মতো প্রতিযোগিতামূলক ফুটবল ম্যাচ খেলবেন হিগুয়েইন। সোমবার (৩ অক্টোবর) ইন্টার মিয়ামির হয়ে সংবাদ সম্মেলনে এসে চোখের জলে এই ঘোষণা দেন তিনি।

এ সময় হিগুয়েইন বলেন, ফুটবলকে বিদায় বলার সেই দিন চলে এসেছে। এই ফুটবল আমাকে অনেক দিয়েছে। আমি অনেক সম্মানিত বোধ করছি ফুটবল নিয়ে ভালো এবং খারাপ অনেক সময় পার করে এসে।

আর্জেন্টাইন তারকা আরও বলেন, আমি আমার প্রত্যেক কোচকে ধন্যবাদ জানাতে চাই। আমি বিদায়বেলায় অনেক দারুণ সব মুহূর্ত বুকে ও মগজে ধারণ করে যাচ্ছি। আমার ক্যারিয়ার আমার জন্য অবিশ্বাস্য ছিল। যা কল্পনা করিনি তার চেয়েও বেশি পেয়েছি আমি। এই বিদায়ের সিদ্ধান্ত আমি আরও তিন-চার মাস আগেই নিয়েছি।

এক যুগেরও বেশি সময়ের পেশাদার ক্যারিয়ারে হিগুয়েইন খেলেছেন রিভার প্লেট, রিয়াল মাদ্রিদ, নাপোলি, জুভেন্তাস, এসি মিলান, চেলসির হয়ে। করেছেন তিনশোর বেশি গোল।। জাতীয় দলের জার্সিতে খেলেছেন একাধিক বিশ্বকাপ। ৭৫ ম্যাচে করেছেন ৩১ গোল সবশেষ ২০১৮ বিশ্বকাপের পর আকাশী নীল জার্সিতে আর দেখা যায়নি তাকে।

ফুটবলকে বিদায় বলার মুহূর্তেও দারুণ ফর্মে আছেন এই আর্জেন্টাইন। শেষ ১৪ ম্যাচে তার ক্লাব ইন্টার মিয়ামির হয়ে ১২ গোল করেছেন।


আরও পড়ুন: