ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৫ মার্চ ২০২৪

বিনামূল্যে ৫ লাখ পর্যটককে বিমানের টিকিট দেবে হংকং


ডেস্ক রিপোর্ট
155

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২ | ১২:১০:৫৬ পিএম
বিনামূল্যে ৫ লাখ পর্যটককে বিমানের টিকিট দেবে হংকং ফাইল-ফটো



৫ লাখ পর্যটককে বিনামূল্যে এয়ারলাইনের টিকিট দেবে বলে জানিয়েছে হংকং। করোনাভাইরাস মহামারির কারণে ধস নামা পর্যটন খাতে প্রাণ সঞ্চার করতে এমন পদক্ষেপ নিয়েছে চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকং। এসব টিকিটের মূল্যমান ২৫ কোটি ৪৮ লাখ মার্কিন ডলার।

এরই অংশ হিসেবে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় নেয়া বেশ কিছু নিয়মনীতি সাম্প্রতিক সপ্তাহগুলোতে শিথিল করেছে হংকং। তবে করোনা মহামারি পূর্ব অবস্থার ফ্লাইট শিডিউলে ফিরে যেতে হিমশিম খাচ্ছে বড় বড় এয়ারলাইন্স।

বুধবার (৫ অক্টোবর) ব্রিটিশ এয়ারলাইন ভার্জিন আটলান্টিক বলেছে, তারা ইউক্রেন যুদ্ধের সঙ্গে সম্পর্কিত সমস্যার কারণে হংকংয়ে ফ্লাইট বন্ধ করে দেবে।

হংকং ট্যুরিজম বোর্ডের নির্বাহী পরিচালক ডেন চেং বলেছেন, এয়ারলাইন কোম্পানিগুলোর সঙ্গে বসে চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করবে বিমানবন্দর কর্তৃপক্ষ। সরকার বাইরে থেকে আসা ভ্রমণকারীদের জন্য সব কোভিড-১৯ বিধি তুলে নিলে আমরা বিনামূল্যে বিমান টিকিটের জন্য বিজ্ঞাপনের প্রচারণা চালাব।

ডেন চেং আরও বলেন, মহামারী চলাকালীন হংকং এয়ারলাইনগুলোকে সহায়তা করার জন্য কেনা বিনামূল্যের টিকিটগুলো আগামী বছর শহরের বিমানবন্দর কর্তৃপক্ষ ইনবাউন্ড ও আউটবাউন্ড ভ্রমণকারীদের মধ্যে বিতরণ করবে।


আরও পড়ুন: