ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

ইতালির বিপক্ষে হারল পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল


খেলা ডেস্ক
159

প্রকাশিত: ২২ মে ২০২৩ | ১১:০৫:২৪ এএম
ইতালির বিপক্ষে হারল পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল ফাইল-ফটো



শক্তি এবং সামর্থ্যে ইতালি থেকে বেশ এগিয়ে ব্রাজিল। ছেলেদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন দল তারা। তবুও ইতালির বাঁধা পার হতে পারেনি সেলেকাওদের অনূর্ধ্ব-২০ দল।

আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে ইতালির যুবাদের কাছে ৩-২ গোলে হেরেছে নেইমারের দেশটি। ম্যাচটিতে ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন মার্কোস লিওনার্দো। ইতালির হয়ে জোড়া গোল পেয়েছেন সিজার কাসেদাই এবং একটি গোল করেছেন মাত্তেও প্রাতি। 

এবারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও ব্রাজিলের লক্ষ্য শিরোপা জয়। কিন্তু প্রথমার্ধেই তিন গোল হজম করে বসে হলুদ জার্সিধারীরা। প্রথম মিনিটে মাত্তেও প্রাতি ইতালিকে লিড এনে দেন। ১-০ গোলে পিছিয়ে থেকে সমতায় যেতে মরিয়া ব্রাজিল উল্টো গোল হজম করে ম্যাচের ২৭ মিনিটে। দ্বিতীয় গোলের কিছুক্ষণ পরেই নিজেদের ডি-বক্সে সিজারকে ফাউল করে বসেন ব্রাজিল ডিফেন্ডার আর্থার। তাতে পেনাল্টির সুযোগ পায় ইতালি। সেই সুযোগ থেকে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন সিজার।

বিরতি থেকে মাঠে ফিরেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। ম্যাচের ৭২ মিনিটে ইতালির জালে বল পাঠিয়ে ব্যবধান কমান মার্কোস লিওনার্দো। এর পনেরো মিনিটের মাথায় ব্রাজিলের হয়ে আবারো গোল করেন লিওনার্দো। তবে ম্যাচ শেষের বাঁশি বেজে ওঠার আগে আর কোনো গোল করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। এতে ৩-২ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করতে হলো সেলেকাওদের।

আগামী ২৪ মে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল লড়বে ডোমিনিকান রিপাবলিকের বিপক্ষে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২৭ মে মাঠে নামবে ব্রাজিল।


আরও পড়ুন: