ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

ওয়ানডেতে আফগানরা শক্তিশালী দল


খেলা ডেস্ক
192

প্রকাশিত: ২২ জুন ২০২৩ | ০৩:০৬:০৯ পিএম
ওয়ানডেতে আফগানরা শক্তিশালী দল ফাইল-ফটো



দুর্দান্ত সময় পার করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আফগানিস্তানকে সর্বশেষ ঢাকা টেস্টে রেকর্ড ব্যবধানে হারিয়েছে টাইগাররা। এবার অপেক্ষা একদিনের সিরিজের। এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে ঘরের মাটিতে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে গতকাল বুধবার থেকে শুরু হয়েছে টাইগারদের তিন দিনের অনুশীলন ক্যাম্প।

প্রথম দিনের ক্যাম্প শেষে আফগানদের বেশ সমীহই করলেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, ‘সাদা বলে ওরা শক্তিশালী, অনেক ভালো দল। ওদের ভালো কিছু স্পিনার আছে। তবে আমরা তাদের সঙ্গে সবসময় জিতি। দেখেন ওডিআই। লাস্ট সিরিজটাতে কিন্তু জিতেছি। বিশ্বকাপেও আমরা ওদেরকে হারিয়েছি। ওরা কিছু সময়ের জন্য আমাদেরকে চাপে ফেলে। পরে আবার ওভারকাম করতে পারি। প্রতিপক্ষ যেটা বললেন, ছোট করে দেখার কিছু নাই। সবসময় কঠিন কিছু মুহূর্ত আসে। কীভাবে মোকাবিলা করতে হবে, আমাদের সবাই এটা ভালো করেই জানে।’

আসন্ন সিরিজটা কেমন হতে পারে এমন প্রশ্নে এই অলরাউন্ডার বললেন, ‘আপনি দেখেন যে, ওরা (মুজিব-রশিদ) দলে ফিরছে। ওরা আগেও দলে ছিল। হোম সিরিজ যখন আগে হয়েছে, আমরা জিতেছিলাম। ওরা তো অনেক শক্তিশালী দল নিয়েই এসেছিল। আমরা সিরিজ জিতেছি, ভালো ক্রিকেট খেলেছি। ওইভাবেই টাফ সিচুয়েশন আসবে। সবসময় ক্রিকেটে আপডাউন থাকে, খারাপ সিচুয়েশন থাকে। ভালো সময় থাকে। ৫০ ওভারের মধ্যে অনেক উত্থান-পতন ঘটে। আমরা কাজে লাগাতে পেরেছি, এটাই মূল। আমরা মানসিকভাবে সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। সবাই ফর্মে আছে।


আরও পড়ুন: