ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

৫ টাকায় মিলছে ব্যাগ ভর্তি সবজি


ডেস্ক রিপোর্ট
111

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ | ০৫:১১:১০ পিএম
৫ টাকায় মিলছে ব্যাগ ভর্তি সবজি ফাইল-ফটো



কুড়িগ্রামে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে মাত্র ৫ টাকায় এক ব্যাগ ভর্তি সবজির বাজারের চালু করেছেন ‘ফাইট আনটিল লাইট (ফুল)’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রায় দেড় শতাধিক প্রান্তিক পরিবারের সদস্যরা দুইশত টাকার সবজির বাজার মাত্র ৫ টাকার বিনিময়ে কিনতে পেরে খুশি ভোক্তারা।
বুধবার (২৯ নভেম্বর) দুপুর কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চত্বরে এ বাজার চালু করে সংগঠনটি। এসময় উপস্থিত ছিলেন ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক, ফাইট আনটিল লাইটের নির্বাহী পরিচালক আব্দুল কাদের, ইউপি সদস্য রাশিদা, ফুল এর ব্যবস্থাপক রবিউল ইসলাম ও গণমাধ্যম কর্মী-গণসহ স্থানীয়রা।
সংগঠনটি প্রায় দেড় শতাধিক পঙ্গু, ভিক্ষুক ও হত-দরিদ্র মানুষের মাঝে ৫ টাকায় ব্যাগ ভর্তি বাজার তুলে দেন। 
প্যাকেজ হিসাবে ছিল ১টি ডিম, ফুলকপি, সিম, লালশাক, বেগুন, মুলা, ধনেপাতা ইত্যাদি। ৫ টাকায় এতো সবজি পেয়ে দরিদ্র ও অসহায় মানুষজন অনেক খুশি।
ঘোগাদহ চৈতার খামার গ্রামের প্রতিবন্ধী রহিমা বেগম বলেন, সারাদিন ভিক্ষা করে দু'শ টাকা জোটে না। সেখানে মাত্র ৫ টাকায় প্রায় দুই শত টাকার সবজি ও একটি ডিম পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। আজ খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদ স্বরুপ।
ভ্যান চালক মমিনুল বলেন, সারাদিনে যা আয় হয় তা দিয়ে নুন আনতে পান্তা ফুরানোর মতো। যে জিনিস পত্রের দাম তাতে করে চাল কিনলে তরকারি কেনা দায়। সেখানে মাত্র ৫ টাকার বিনিময়ে ব্যাগ ভর্তি তরকারির বাজার হবে কল্পনা মনে হচ্ছে।


আরও পড়ুন: