ঢাকা বৃহস্পতিবার
০২ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

কোপা আমেরিকার গ্রুপ পর্বে আর্জেন্টিনা, ব্রাজিলের প্রতিপক্ষ কারা


খেলা ডেস্ক
108

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২৩ | ১২:১২:০৬ পিএম
কোপা আমেরিকার গ্রুপ পর্বে আর্জেন্টিনা, ব্রাজিলের প্রতিপক্ষ কারা ফাইল-ফটো



মায়ামিতে শুক্রবার ভোরে অনুষ্ঠিত হয়েছে কোপা আমেরিকার ৪৮তম আসরের গ্রুপ পর্বের ড্র। যুক্তরাষ্ট্রে আগামী বছরের ২০ জুন শুরু হবে এই টুর্নামেন্ট এবং মায়ামিতে ১৪ জুলাই হবে ফাইনাল।
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে জাঁকজমক এক অনুষ্ঠানের মধ্য দিয়ে জানা গেল, ২০২৪ কোপায় কে কোন গ্রুপে। কনকা-কাফ অঞ্চলের ৬টি দল খেলবে এবারের আসরে। সব মিলিয়ে টুর্নামেন্টটি হবে ১৬ দলের। 
কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপে মেসিদের প্রতিপক্ষ চিলি ও পেরু। ‘ডি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গী কলম্বিয়া ও প্যারাগুয়ে। এই দুই গ্রুপের চতুর্থ দল আসবে প্লে-অফ পেরিয়ে।
আগামী বছরের মার্চে প্লে-অফ ম্যাচের পর জানা যাবে এই গ্রুপের চতুর্থ দলের নাম। যার জন্য লড়বে কানাডা ও ত্রিনিদাদ এন্ড টোবাগো। ব্রাজিলের সঙ্গী হতে লড়বে কোস্টারিকা ও হন্ডুরাস।  
‘বি’ গ্রুপে মেক্সিকো ও জ্যামাইকার সঙ্গী লাতিন আমেরিকার দুই দেশ একুয়েডর ও ভেনেজুয়েলা। স্বাগতিক যুক্তরাষ্ট্রের সঙ্গে ‘সি’ গ্রুপে আছে উরুগুয়ে, বলিভিয়া ও পানামা। 
আটলান্টায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে প্লে-অফ পেরিয়ে আসা দলের মুখোমুখি হবে শিরোপাধারী আর্জেন্টিনা। মায়ামিতে ১৪ জুলাই হবে ফাইনাল। 
কোপা আমেরিকার গ্রুপ:
গ্রুপ এ: আর্জেন্টিনা, পেরু, চিলি, কনকা-কাফ ৫ 
গ্রুপ বি: মেক্সিকো, একুয়েডর, ভেনেজুয়েলা, জ্যামাইকা
গ্রুপ সি: যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া
গ্রুপ ডি: ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কনকা-কাফ ৬a


আরও পড়ুন: