ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী দিলেন পাঁচ নারীকে রোকেয়া পদক


ডেস্ক রিপোর্ট
93

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২৩ | ০১:১২:৫২ পিএম
প্রধানমন্ত্রী দিলেন পাঁচ নারীকে রোকেয়া পদক ফাইল-ফটো



সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য পাঁচজন বিশিষ্ট নারীকে ‘বেগম রোকেয়া পদক-২০২৩’ তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৪৩ তম জন্ম ও ৯১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার নগরীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে পাঁচ নারীর হাতে পদক তুলে দেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বেগম রোকেয়া দিবস ২০২৩ উদযাপন এবং বেগম রোকেয়া পদক ২০২৩ বিতরণের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে।
এবার যারা বেগম রোকেয়া পদক পেয়েছেন তারা হলেন- খালেদা একরাম (মরণোত্তর), ডা. হালিদা হানুম আক্তার, কামরুন্নেসা আশরাফ দিনা (মরণোত্তর), রণিতা বালা এবং নিশাত মজুমদার। 
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য খালেদা একরামকে নারী শিক্ষায় ভূমিকার জন্য এবং নেত্রকোনা জেলার কামরুন্নেছা আশরাফ দিনাকে নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদানের জন্য মরণোত্তর এ পুরস্কার দেওয়া হয়েছে।
এছাড়া নারী অধিকার প্রতিষ্ঠায় অবদানের জন্য রংপুর জেলার ডা. হালিদা হানুম আখতার, নারী জাগরণে উদ্বুদ্ধকরণে লক্ষ্মীপুর জেলার নিশাত মজুমদার এবং পল্লী উন্নয়নে ঠাকুরগাঁও জেলার রনিতা বালা এবার রোকেয়া পদক পেয়েছেন। 
পাঁচ নারীর প্রত্যেককে সোনার পদকের সঙ্গে একটি সনদ ও ৪ লাখ টাকার চেক দেওয়া হয়।
নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সচিব নাজমা মোবারেক।


আরও পড়ুন: