ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে শীত জেঁকে বসেছে, তাপমাত্রা নেমেছে ১৫ ডিগ্রিতে


ডেস্ক রিপোর্ট
104

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ | ০৩:১২:৫৯ পিএম
কুড়িগ্রামে শীত জেঁকে বসেছে, তাপমাত্রা নেমেছে ১৫ ডিগ্রিতে ফাইল-ফটো



উত্তরের জেলা কুড়িগ্রামে শীত জেঁকে বসেছে। শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় জবুথবু হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ।
রোববার সকালে কুড়িগ্রাম আবহাওয়া অফিস জানায়, সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস।দেখা গেছে, সন্ধ্যার পর থেকে পরদিন সকাল পর্যন্ত কুয়াশায় ঢেকে থাকছে গোটা জনপদ।
শীত নিবারণের জন্য মধ্যবিত্ত পরিবারগুলো আগাম প্রস্তুতি গ্রহণ করলেও নিম্ন আয়ের খেটে খাওয়া ও শ্রমজীবী মানুষগুলো শীতবস্ত্র সংগ্রহ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে। শীতবস্ত্রের অভাবে বিপাকে পড়েছে নদ-নদী তীরবর্তী চরের মানুষজন।
কুড়িগ্রাম রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, নভেম্বর মাসের মাঝামাঝি থেকে জেলায় শীত অনুভূত হচ্ছে। ধীরে ধীরে এর তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। তবে গত এক সপ্তাহ থেকে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসে মধ্যে উঠানামা করছে বলে জানায় আবহাওয়া অফিস।
রাজারহাট উপজেলার নাজিম খান ইউনিয়নের সফর উদ্দিন ও রমজান আলী বলেন, কয়েক দিন থেকে খুবই শীত। আজ সকালে যে শীত পড়ছে রাস্তা দেখায় যায় না। সূর্যের দেখা নেই। এ রকম ঠাণ্ডা ও শীত হলে আমার মতো বয়স্ক মানুষগুলোর সমস্যা। 
জানা গেছে, শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসন থেকে ৯ উপজেলা ও ৩ পৌরসভায় ৩১ হাজার কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের  ত্রাণ ভাণ্ডারে মজুদ রয়েছে আরও ১৫ হাজার কম্বল।


আরও পড়ুন: