ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

বিপিএল এর ফাইনাল ১ মার্চ, শুরু ১৯ জানুয়ারি


খেলা ডেস্ক
111

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ | ০২:১২:৩৭ পিএম
বিপিএল এর ফাইনাল ১ মার্চ, শুরু ১৯ জানুয়ারি ফাইল-ফটো



আগামী বছরের ১৯ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর দশম আসর। প্রায় দেড় মাসব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ১ মার্চ।  
মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লড়বে গত দুই আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও এবারের নবাগত দুর্দান্ত ঢাকা। দিনের অন্য ম্যাচে গত আসরের রানার্স-আপ সিলেট স্ট্রাইকারসের প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 
বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার সাত দলের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে।  
প্রতিদিনের ম্যাচগুলো শুরু হবে দুপুর দেড়টায়। আর রাতের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। তবে শুক্রবার দিনের ম্যাচগুলো ২টায় আর রাতের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে। মূলত সাপ্তাহিক ছুটির কথা ভেবেই এমন সময় নির্ধারণ করেছে বিপিএলের আয়োজকরা।


এবারও বিপিএল আয়োজন হবে তিনটি ভেন্যুতে। এর মধ্যে মিরপুর শের ই বাংলা স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম রয়েছে। বিপিএলের উদ্বোধনী ও ফাইনালসহ বেশিরভাগ ম্যাচই হবে মিরপুর স্টেডিয়ামে।


মিরপুরে বিপিএলে শুরু হওয়ার পর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। এরপর ৬ ফেব্রুয়ারি ফের ঢাকায় ফিরবে বিপিএল। এরপর ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। এরপর আবারও বিপিএল ঢাকায় ফিরবে ২৩ ফেব্রুয়ারি। ফাইনালসহ এলিমিনেটর ও কোয়ালিফায়ারের সব ম্যাচই হবে ঢাকায়। টুর্নামেন্টের ৪৬ ম্যাচের ২২টি হবে ঢাকায়। চট্টগ্রাম ও সিলেটে হবে সমান ১২টি করে ম্যাচ।


আরও পড়ুন: