ঢাকা রবিবার
২৮ এপ্রিল ২০২৪
১৭ মার্চ ২০২৪

বুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি


বিনোদন ডেস্ক
121

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩ | ০৬:১২:৫৯ পিএম
বুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি ফাইল-ফটো



বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু করার জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় এই তারিখ সুপারিশ করা হয় বলে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. জীবন পোদ্দার।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

অধ্যাপক মিজানুর রহমান আরো বলেন, ‘গতবারের ন্যায় এবারও দুই ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম পর্যায়ে প্রাক-নির্বাচনী পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি শুরু হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে দ্বিতীয় পর্যায়ে চূড়ান্ত পরীক্ষা ১৬ মার্চ অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়েছে ভর্তি কমিটির মিটিংয়ে। পরবর্তী সময়ে সেটি একাডেমিক কাউন্সিল চূড়ান্ত করবে। একাডেমিক কাউন্সিলে চূড়ান্ত হয়ে গেলে সেটি আমরা জানিয়ে দেব। বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ফলো করতে পারেন।’

প্রথম ধাপে এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের প্রাক-নির্বাচনী পরীক্ষা হবে। এরপর এমসিকিউ উত্তীর্ণদের নিয়ে দ্বিতীয় ধাপে হবে লিখিত পরীক্ষা।
এবার প্রাক-নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা হবে।


আরও পড়ুন: