ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
৩০ এপ্রিল ২০২৪

৩১ ডিসেম্বরে চালু হচ্ছে মেট্রোরেলের সব স্টেশন


ডেস্ক রিপোর্ট
151

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩ | ০৫:১২:৪৪ পিএম
৩১ ডিসেম্বরে চালু হচ্ছে মেট্রোরেলের সব স্টেশন ফাইল-ফটো



আগামী ৩১ ডিসেম্বর চালু হবে মেট্রোরেলের শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশন। এর মাধ্যমে এমআরটি-৬ লাইনের দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ১৬ স্টেশনই চালু হবে। 

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ-ভবনে ডিএমটিসিএল কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে তিনি জানান, দিনে এক লাখ ৩০ থেকে এক লাখ ৫৬ হাজার পর্যন্ত যাত্রী মেট্রোরেলের ট্রেনে ভ্রমণ করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তাব অনুযায়ী শিক্ষার্থীদের জন্য ভাড়া কমানোর পরিকল্পনা নেই। 

তিনি জানান, কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালুর মধ্য দিয়ে মেট্রো রেলের সবকটি স্টেশন চালু হলো। পর্যায়ক্রমে ট্রেন চলাচলের সময় বাড়ানো হবে। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে।

আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

এর আগে ১৩ ডিসেম্বর সর্বশেষ মেট্রো রেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের বিজয় সরণি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) স্টেশন চালু হয়।

গত ৪ নভেম্বর মেট্রো রেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন ৫ নভেম্বর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো রেলের চলাচল শুরু হয়।

প্রথমে প্রকল্প নির্মাণে মোট ব্যয় ধরা হয়েছিল ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। পরে নির্মাণ ব্যয় বেড়ে দাঁড়ায় সাড়ে ৩৩ হাজার কোটি টাকা।


আরও পড়ুন:

বিষয়: